ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

জাতীয়

মিয়ানমার থেকে কাউকে অনুপ্রবেশ করতে দেব না

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০২২
মিয়ানমার থেকে কাউকে অনুপ্রবেশ করতে দেব না

কক্সবাজার: অবৈধভাবে সীমান্ত অতিক্রম করে মিয়ানমারের আর কোনো নাগরিককে বাংলাদেশে অনুবেশ করতে দেওয়া হবে না বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান এমপি।

তিনি বলেছেন, মিয়ানমারের ছোড়া গোলা সীমান্ত অতিক্রম করে বাংলাদেশের ভূমিতে পড়েছে।

আমাদের সরকার দেশটির রাষ্ট্রদূতকে তলব করে জোর প্রতিবাদ জানানোর পাশাপাশি ঘটনার ব্যাখ্যা চেয়েছে।

বুধবার কক্সবাজারের এক অভিজাত হোটেল আন্তর্জাতিক দাতব্য প্রতিষ্ঠান হিউম্যান রিলিফ ফাউন্ডেশন আয়োজিত লার্নিং অ্যান্ড শেয়ারিং ইভেন্ট শীর্ষক কর্মশালায় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী এনামুর রহমান এ কথা বলেন।

এ সময় তিনি আরও বলেন, মিয়ানমার সরকারও রোহিঙ্গাদের প্রত্যাবাসন নিয়ে কাজ করছে। এর আগে দুটি উদ্যোগ ব্যর্থ হলেও গত ৫ বছরে কাজের যে অগ্রগতি হয়েছে তাতে আশা করা যায় আগামী অক্টোবরের মধ্যে প্রত্যাবাসন কার্যক্রম শুরু করা সম্ভব হবে।

কক্সবাজারের জেলা প্রশাসক মো. মামুনুর রশীদের সভাপতিত্বে কর্মশালায় বক্তব্য রাখেন, শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার শাহ মো. রেজওয়ান হায়াত, হিউম্যান রিলিফ ফাউন্ডেশনের কান্ট্রি ডিরেক্টর ওবায়দুর রহমান।

বিভিন্ন আইএনজিও, এনজিও এবং উপকারভোগীরাও উপস্থিত ছিলেন কর্মশালায়।  

হিউম্যান রিলিফ ফাউন্ডেশনের উদ্যোগে প্রকল্পের আওতায় কক্সবাজার জেলার ভূমিহীন ও গৃহহীন ৩৪৫টি পরিবারকে সেমিপাকা ঘর নির্মাণ করে দেওয়া হয়। অনুষ্ঠানের শেষে ঘর বরাদ্ধ পাওয়া ১০টি উপকারভোগী পরিবারের মাঝে চাবি তুলে দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১০২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০৮, ২০২২
এসবি/এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।