ঢাকা, রবিবার, ২ আষাঢ় ১৪৩১, ১৬ জুন ২০২৪, ০৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

ব্যাংক থেকে পাওয়া বাড়তি টাকা ফিরিয়ে দিলেন মানিক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৮ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০২২
ব্যাংক থেকে পাওয়া বাড়তি টাকা ফিরিয়ে দিলেন মানিক

বরিশাল: বরিশাল নগরের বাজাররোড শাখায় চেকের মাধ্যমে ১০ হাজার টাকা তুলতে যান সত্তরোর্ধ্ব মানিক বিশ্বাস নামে এক ব্যক্তি। কিন্তু ব্যাংক থেকে তাকে দেওয়া হলো এক লাখ টাকা।

 

পরে সেই টাকা ফেরত দিয়ে উদাহরণও সৃষ্টি করেছেন বরিশাল নগরের ৬ নম্বর ওয়ার্ডের শিশু পার্ক কলোনির ওই বাসিন্দা।

জানা গেছে, বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) দুপুরে বরিশাল নগরের বাজার রোড এলাকায় রূপালী ব্যাংকের শাখায় যান মানিক বিশ্বাস। সেখানে ব্যাংকের টাকা প্রদান শাখায় ১০ হাজার টাকার একটি চেক দেন তিনি। কিন্তু সেখানে থাকা জাকিয়া পারভীন নামে এক ব্যাংক কর্মকর্তা ভুলে ১ লাখ টাকা দেন মানিককে। ব্যাংকে বসে টাকা না গুনে বাসায় গিয়ে মানিক দেখতে পান ৫০০ টাকার ২টি বান্ডিলে এক লাখ টাকা দেওয়া হয়েছে তাকে।

মানিক জানান, বিষয়টি ওয়ার্ড কাউন্সিলরকে জানাই, তিনি মানিক বিশ্বাসকে নিয়ে ব্যাংকে যান এবং ৯০ হাজার টাকা ফেরত দেন।

রূপালী ব্যাংক বাজার রোড শাখার ভারপ্রাপ্ত ব্যবস্থাপক সামিনা আক্তার মিনারা জানান, ১০ হাজার টাকার চেক দিলে ভুলে তাকে এক লাখ টাকা দেওয়া হয়েছিল। তিনি ৯০ হাজার টাকা ফেরত দিয়ে মহানুভবতার পরিচয় দিয়েছেন।

নগরীর ৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর খান মোহাম্মদ জামাল হোসেন মানিক বিশ্বাসের সততার কথা উল্লেখ করে বলেন, আমার বাসায় এসে সবকিছু খুলে বললে তাৎক্ষণিক আমি ব্যাংকে গিয়ে বিষয়টি অবগত করি এবং টাকা ফেরত নেওয়ার ব্যবস্থা করি।

বাংলাদেশ সময়: ২০৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ০৮, ২০২২
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।