ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

প্রশাসনিক কর্মকর্তা পদনাম পাচ্ছেন কর্মচারীরা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২২
প্রশাসনিক কর্মকর্তা পদনাম পাচ্ছেন কর্মচারীরা

ঢাকা: বিভিন্ন মন্ত্রণালয়ের আওতাধীন দপ্তরগুলোতে কর্মরত প্রধান সহকারী, উচ্চমান সহকারী ও সমমান পদগুলোকে সচিবালয়ের মতো প্রশাসনিক কর্মকর্তা হিসেবে পদনাম পরিবর্তন ও বেতনস্কেল উন্নীত করার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

সম্প্রতি এ লক্ষ্যে সব মন্ত্রণালয়ের সিনিয়র সচিবকে সুপারিশসহ স্বয়ংসম্পূর্ণ প্রস্তাব পাঠাতে বলেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

এতে বলা হয়, সরকারি কর্মচারীদের দাবি-দাওয়া পর্যালোচনা সংক্রান্ত স্থায়ী কমিটির ২৮ জুলাই অনুষ্ঠিত সভা অনুষ্ঠিত হয়।

মন্ত্রণালয়ের আওতাধীন দপ্তরগুলোতে কর্মরত প্রধান সহকারী, উচ্চমান সহকারী ও সমমান পদগুলোকে সচিবালয়ের মতো প্রশাসনিক কর্মকর্তা হিসেবে পদনাম পরিবর্তন ও বেতনস্কেল উন্নীত করার বিষয়ে সরকারি কর্মচারীদের দাবি-দাওয়া পর্যালোচনা সংক্রান্ত স্থায়ী কমিটির সভায় সুপারিশ গ্রহণের সিদ্ধান্ত হয়।  

এই পরিপ্রেক্ষিতে সংযুক্ত অধিদপ্তর, পরিদপ্তর এবং দপ্তরের বিদ্যমান প্রধান সহকারী, উচ্চমান সহকারী ও সমমান পদগুলোর পদ-পদবি পরিবর্তনের বিষয়ে স্ব-স্ব দপ্তরসংস্থার মাধ্যমে যৌক্তিকতাসহ সংশ্লিষ্ট প্রশাসনিক মন্ত্রণালয়-বিভাগে আবেদন করলে প্রশাসনিক মন্ত্রণালয়-বিভাগ পরীক্ষা-নিরীক্ষা করে সুপারিশসহ স্বয়ংসম্পূর্ণ প্রস্তাব জনপ্রশাসন মন্ত্রণালয়ে পাঠাতে পারে বলে চিঠিতে উল্লেখ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২২ 
এমআইএইচ/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।