ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

পতাকা বৈঠকের পর ৫৮ গরু ফেরত দিল বিএসএফ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২২
পতাকা বৈঠকের পর ৫৮ গরু ফেরত দিল বিএসএফ

রাজশাহী: বাংলাদেশ সীমান্ত থেকে আটক করে নিয়ে যাওয়া ৫৮টি গরু ফেরত দিয়েছে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী (বিএসএফ)।  

শনিবার (২৪ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে সীমান্ত এলাকায় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও বিএসএফের মধ্যে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়।

পতাকা বৈঠকের মাধ্যমে এ গরুগুলো ফেরত দেয় বিএসএফ।

পরে দুপুরেই বিজিবি-১ ব্যাটালিয়নের সহকারী পরিচালক মোহাম্মদ নজরুল ইসলামের উপস্থিতিতে লিখিত মুচলেকা নিয়ে গরুগুলো তার প্রকৃত মালিকের হাতে হস্তান্তর করা হয়।

নজরুল ইসলাম জানান, শুক্রবার (২৩ সেপ্টেম্বর) বিকেলে রাজশাহীর চর খিদিরপুর বিওপির (বর্ডার আউট পোস্ট) সীমান্ত দিয়ে বাংলাদেশি নাগরিকের ৫৮টি গরু ঘাস খেতে খেতে আনুমানিক ৫০০ গজ ভেতরে ভারত সীমান্তে ঢুকে যায়। পরে বিএসএফের রাজানগর ক্যাম্পের টহল দল গরুগুলো আটক করে নিজেদের হেফাজতে নেয়।

এ ঘটনায় রাজশাহী বিজিবি-১ ব্যাটালিয়নের চর খিদিরপুর বিওপি কমান্ডার ও রাজানগর ক্যাম্প কমান্ডারের মধ্যে শনিবার দুপুরে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। পতাকা বৈঠকের মাধ্যমে বিএসএফ আটক করা বাংলাদেশি নাগরিকের গরুগুলো বিজিবির কাছে ফেরত দেয়।

তবে ভবিষ্যতে যেন আর কোনো গরু ভারতীয় সীমান্ত না ঢোকে সেই ব্যাপারে আহ্বান জানানো হয়। এছাড়া বিষয়টির দিকে লক্ষ্য রাখার জন্য বিজিবিকেও অনুরোধ জানায় বিএসএফ।

বাংলাদেশ সময়: ১৮২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২২
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।