ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সীমান্তে ৫ কেজি স্বর্ণ ফেলে পাচারকারী উধাও

উপজেলা করেসপন্ডেট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৫ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২২
সীমান্তে ৫ কেজি স্বর্ণ ফেলে পাচারকারী উধাও

বেনাপোল (যশোর): শার্শা সীমান্ত এলাকা থেকে ৫ কেজি ১৪ গ্রাম ওজনের ৪৩ পিচ স্বর্ণবার উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি সদস্যরা। এসময় পাচারকারী স্বর্ণ ফেলে কৌশলে পালিয়ে যায়।

শুক্রবার (১৪ অক্টোবর) রাত ৯ টার দিকে শার্শা উপজেলার পাঁচ ভূলোট সীমান্ত থেকে এ চালান আটক করা হয়।

পলাতক চিহ্নিত আসামিরা হলেন, শার্শা উপজেলার পাঁচ ভূলোট এলাকার মীজানের ছেলে আব্দুল্লা ও একই এলাকার আব্দুল গফুরের ছেলে রিপন।

খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল তানভীর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি শার্শার ভূলোট সীমান্ত দিয়ে বিপুল পরিমাণ স্বর্ণের চালান ভারতে পাচার হবে। এমন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালিয়ে সন্দেহ ভাজন তিন ব্যক্তির গতি রোধ করা হয়। এসময় তাদের মধ্যে থেকে এক জনকে আটকের চেষ্টা করলে স্বর্ণ ফেলে সীমান্তের ইছামতী নদীতে ঝাঁপদিয়ে ভারত সীমান্তে পালিয়ে যায়।  

তিনি আরো জানান, এসময় চোরাকারবারিদের কাছ থেকে ৫ কেজি ১৪ গ্রাম ওজনের ৪৩ টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। যার আনুমানিক বাজার মূল্য ৩ কোটি ৫০ লাখ ৫৬ হাজার টাকা। পাচারকারীকে আটকের চেষ্টা চলছে।  

বাংলাদেশ সময়: ২২৩৫ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২২
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।