ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

হ্যান্ড স্যানিটাইজার থেকে আগুনে দগ্ধ মারিয়ার মৃত্যু 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৩ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২২
হ্যান্ড স্যানিটাইজার থেকে আগুনে দগ্ধ মারিয়ার মৃত্যু 

ঢাকা: রাজধানীর লালবাগ শহীদনগরে একটি বাসায় হ্যান্ডস্যানিটাইজার থেকে লাগা আগুনে দগ্ধ মারিয়া আক্তার (১৪) নামে এক কিশোরীর মৃত্যু হয়েছে। তার শরীরের ৫০ শতাংশ দগ্ধ হয়েছিলো।

বুধবার (২৬ অক্টোবর) এ তথ্য নিশ্চিত করেছে পুলিশ।

এর আগে মঙ্গলবার (২৫ অক্টোবর) দিনগত রাত আড়াইটার দিকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের নিবির পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) তার মৃত্যু হয়। পরিবারের আবেদনে মরদেহ বিনা ময়নাতদন্তে বুধবার দুপুরে স্বজনদের কাছে হস্তান্তর করেছে পুলিশ।

মারিয়ার ভগ্নীপতি মো. ডালিম জানান, মানিকগঞ্জের হরিরামপুর উপজেলার মৃত নুরুল ইসলামের মেয়ে মারিয়া। মা মাফিয়ার সঙ্গে লালবাগ শহীদনগর ৫ নম্বর গলিতে একটি বাসায় ভাড়া থাকতো সে। ১ নম্বর গলিতে একটি কারখানায় ৪-৫ মাস যাবৎ কাজ করতো মারিয়া।  

গত শুক্রবার (২১ অক্টোবর) সন্ধ্যায় কারখানা সংলগ্ন মালিকের বাসায় হ্যান্ড স্যানিটাইজার হাতে মেখে নিজেই দিয়াশলাই জ্বালিয়ে দেখাচ্ছিলো যে, এতে কিছুই হয় না। এসময় তার হাত ও জামায় আগুন ধরে যায়। তখন পাশে থাকা মালিকের শিশু সন্তানেরও চুল ও ভ্রু পুড়ে যায়। এটি দেখে কারখানার আরেক কর্মচারী তৌহিদ (১৫) হাত দিয়ে তার শরীরের আগুন নেভানোর চেষ্টা করে। তখন তার হাতও দগ্ধ হয়। ওই রাতেই তাকে বার্ন ইনস্টিটিউটে ভর্তি করা হয়।

লালবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) সিরাজুল ইসলাম জানান, কারখানার মালিকের বাসায় হ্যান্ড স্যানিটাইজার থেকে আগুনে মারিয়া দগ্ধ হয়েছিলো বলে জানা গেছে। দগ্ধ অবস্থায় সে নিজেও পুলিশের কাছে জানিয়েছে, নিজে নিজেই দিয়াশলাই দিয়ে আগুন লাগানোর পর তার শরীরে আগুন ধরে যায়। এ ঘটনায় তার পরিবারের কোনো অভিযোগ না থাকায় বিনা ময়নাতদন্তে মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২২
এজেডএস/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।