ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

প্রাথমিক বিদ্যালয়ের প্রয়োজনীয় সরঞ্জাম নিশ্চিত করতে হবে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৮ ঘণ্টা, নভেম্বর ৬, ২০২২
প্রাথমিক বিদ্যালয়ের প্রয়োজনীয় সরঞ্জাম নিশ্চিত করতে হবে

ঢাকা: প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের জন্য প্রয়োজনীয় সরঞ্জাম নিশ্চিত করতে ব্যবস্থা নেওয়ার সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

রোববার (৬ নভেম্বর) জাতীয় সংসদের প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে জাতীয় সংসদ ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন ও আলী আজম, মো. নজরুল ইসলাম বাবু, ফেরদৌসী ইসলাম, মো. মোশারফ হোসেন অংশগ্রহণ করেন।

এছাড়া বৈঠকে দেশের সব প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার সুষমমান নিশ্চিতকল্পে নব জাতীয়করণকৃত এবং বিদ্যমান শিক্ষকদের মধ্যে আন্তঃবদলি কার্যক্রম নিয়ে আলোচনা হয়।  

বৈঠকে জানানো হয়, আন্তঃবদলি কার্যক্রমে কোনো বাধা নেই, নীতিমালা অনুযায়ী যে কোনো শিক্ষক যে কোনো বিদ্যালয়ে বদলি হতে পারবেন।

বৈঠকে দৃষ্টিনন্দন প্রাথমিক বিদ্যালয়ের কার্যক্রম নির্দিষ্ট সময়ে সম্পন্ন, বিদ্যালয়ের অভ্যন্তরীণ অবকাঠামো এবং যথাযথভাবে পাঠদানের লক্ষ্যে শিক্ষক ও শিক্ষার্থীদের জন্য প্রয়োজনীয় সরঞ্জাম নিশ্চিতকল্পে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়।

কমিটি বিদ্যালয়ের দাপ্তরিক কার্যক্রমের জন্য জনবল নিয়োগে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের সুপারিশ করে।  

 বৈঠকে উপস্থিত ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সচিবসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ১৮৩৮ ঘণ্টা, নভেম্বর ০৬, ২০২২
এসকে/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।