ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শুরুর সোয়া ১ ঘণ্টা পর শিক্ষার্থীরা জানলেন পরীক্ষা বাতিল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৭ ঘণ্টা, নভেম্বর ৬, ২০২২
শুরুর সোয়া ১ ঘণ্টা পর শিক্ষার্থীরা জানলেন পরীক্ষা বাতিল

চাঁদপুর: চাঁদপুরের শাহরাস্তিতে কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে এইচএসসি’র (বিএম) একাদশ বাংলা পরীক্ষা শুরুর ১ ঘণ্টা ১৫ মিনিট অতিবাহিত হওয়ার পর পরীক্ষার্থীরা জানতে পারলেন সেটি বাতিল করা হয়েছে। রোববার (৬ নভেম্বর) বিকেল সোয়া ৩ টায় এ পরীক্ষা বাতিল করা হয়।

উপজেলার চিতোষী ডিগ্রি কলেজের কেন্দ্র চিতোষী আর অ্যান্ড এম উচ্চ বিদ্যালয়ে গিয়ে দেখা যায়, পরীক্ষা শেষ হওয়ার আগেই হলে কর্তব্যরত পরিদর্শকরা শিক্ষার্থীদের প্রশ্ন ও খাতা তুলে নিয়েছেন।

বিষয়টি নিয়ে কর্তব্যরত হল পরিদর্শক মো. ইমরান হোসেন জানান, বোর্ডের নির্দেশে পরীক্ষা বাতিল করা হয়েছে।

ফখরুল ইসলাম নামে এক পরীক্ষার্থী জানান, তিনি হলে ঢুকে পরীক্ষার প্রশ্নের সঙ্গে সিলেবাসের কোনো মিল পাননি। রাকিব নামে এক শিক্ষার্থী জানান, অন্য বই থেকে প্রশ্ন করা হয়েছে বলে তার মনে হয়েছে।

উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা মো. আক্তার হোসেন বাংলানিউজকে বলেন, বোর্ডের নির্দেশ পেয়ে কেন্দ্র সচিব পরীক্ষা বাতিলের নির্দেশ দিয়েছেন।

প্রশ্নের মুদ্রণজনিত ত্রুটির কারণে কারিগরি শিক্ষা বোর্ডের বিকেল শিফটের পরীক্ষা স্থগিত করা হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান এবং আন্তশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির সভাপতি তপন কুমার সরকার।

বাংলাদেশ সময়: ১৮৪৮ ঘণ্টা, নভেম্বর ৬, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।