ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

শ্রম আইন নিয়ে সচেতনতা বাড়াতে কর্মশালা করলো বাক্কো

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৩ ঘণ্টা, নভেম্বর ৮, ২০২২
শ্রম আইন নিয়ে সচেতনতা বাড়াতে কর্মশালা করলো বাক্কো

ঢাকা: শ্রম আইন ও তৎসম্বন্ধীয় মান্যতার সম্পর্কে অবগত হওয়া এবং যথাযথভাবে তা মেনে চলা যেকোনো প্রতিষ্ঠানেরই গুরুত্বপূর্ণ কর্তব্যের মধ্যে পড়ে। তাই সদস্যদের শ্রম আইন এবং প্রতিপালনীয় বিষয়গুলো সম্বন্ধে অবহিত করতে কর্মশালার আয়োজন করেছে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অফ কনট্যাক্ট সেন্টার অ্যান্ড আউটসোর্সিং (বাক্কো)।

 

সোমবার (৭ নভেম্বর) রাজধানীর বনানীস্থ একটি কনফারেন্স হলে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।  

কর্মশালার শুরুতে বিপিও শিল্পের অগ্রগতি এবং এ শিল্পের বিকাশের লক্ষ্যে বাক্কোর কর্মপরিকল্পনা ও ভবিষ্যৎ ভাবনাগুলো উপস্থাপন করেন বাক্কো সাধারণ সম্পাদক তৌহিদ হোসেন। সেই সঙ্গে তিনি বিপিও শিল্পে শ্রম আইন প্রয়োগের উপযোগিতাগুলোও তুলে ধরেন।  

প্রধান অতিথি হিসেবে কর্মশালাটি পরিচালনা করেন কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের মহাপরিদর্শক (অতিরিক্ত সচিব) মো. নাসির উদ্দিন আহমেদ।  

সহায়তায় ছিলেন একই অধিদপ্তরের-আইন উপশাখার আইন কর্মকর্তা মো. মাছুম বিল্লাহ এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি শাখার শ্রম পরিদর্শক সাব্বির আনোয়ার।  

কর্মশালায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক প্রতিষ্ঠানগুলোর জন্য প্রতিপালনীয় বিষয়গুলো সম্বন্ধে বিশদ আলোচনা করা হয়।  

একই সঙ্গে কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের কাছে সেবা লাভের উপায়, প্রতিষ্ঠানটির সঙ্গে যোগাযোগ স্থাপনের সব পন্থার ওপর আলোকপাত করা হয়।  

শ্রম আইন নিয়ে যেকোনো পরিকল্পনা বাস্তবায়নের ক্ষেত্রে প্রতিবন্ধকতায় বাক্কো সদস্যদের সর্বাত্মক সহায়তার আশ্বাস দেন কর্মকর্তারা।
 
বাক্কোর সদস্য প্রতিষ্ঠানগুলোর মধ্য থেকে ৬০ জনের বেশি এ কর্মশালায় অংশ নেন।

বাক্কো কার্যনির্বাহী কমিটির পক্ষ থেকে উপস্থিত ছিলেন সিনিয়র সহ-সভাপতি মো. আবুল খায়ের, সাধারণ সম্পাদক তৌহিদ হোসেন, পরিচালক আবু দাউদ খান, ড. তানজিবা রহমান, মুসনাদ ই আহমেদ এবং বাক্কোর সিনিয়র উপদেষ্টা আহমাদুল হক।  

বাংলাদেশ সময়: ১৭০২ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০২২
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।