ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘ককটেল উদ্ধারের’ ঘটনায় বাঘায় বিএনপি নেতাকর্মীর নামে মামলা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৯ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২২
‘ককটেল উদ্ধারের’ ঘটনায় বাঘায় বিএনপি নেতাকর্মীর নামে মামলা

রাজশাহী: ককটেল ও লাঠিসোঁটা উদ্ধারের ঘটনায় এবার রাজশাহীর বাঘায় বিএনপি নেতাকর্মীদের নামে মামলা হয়েছে। রোববার (২০ নভেম্বর) এ মামলা দায়ের করেছে বাঘা থানা পুলিশ।

 

এর আগে শনিবার (১৯ নভেম্বর) রাত ১০টার দিকে রাজশাহীর বাঘা উপজেলার পাকুড়িয়া ইউনিয়নের কেশবপুর উচ্চ বিদ্যালয় মাঠ থেকে ককটেল ও বাঁশের লাঠিসোঁটা উদ্ধার করা হয়।

রাজশাহীর বাঘা থানার উপ-পরিদর্শক (এসআই) শাহরিয়ার নাসিম বাদী হয়ে মামলাটি দায়ের করেছেন। মামলায় প্রধান আসামি করা হয়েছে পাকুড়িয়া ইউনিয়ন বিএনপির সভাপতি দোস্তল হোসেনকে। এছাড়া মোট আসামির সংখ্যা ২০০।

রাজশাহীর বাঘা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাজ্জাদ হোসেন জানান, শনিবার রাত ১০টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার পাকুড়িয়া ইউনিয়নের কেশবপুর  উচ্চ বিদ্যালয় মাঠে অভিযান চালায় পুলিশ। সেখানে বিএনপির নেতাকর্মীরা সংঘবদ্ধ হয়ে নাশকতার পরিকল্পনা করছিল। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে বিএনপি নেতাকর্মীরা পুলিশের ওপর ইট-পাটকেল ও ককটেল মারতে শুরু করে। তবে কিছুক্ষণের মধ্যে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ যায়।

পরে পুলিশ পাল্টা প্রতিরোধ গড়ে তোলে। এতে বিএনপি নেতাকর্মীরা পালিয়ে যায়। তাদের যাওয়ার পর পুলিশ ঘটনাস্থল থেকে চারটি ককটেল ও শতাধিক লাঠিসোঁটা উদ্ধার করে। এ ঘটনায় মামলা করা হয়েছে। আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে বলেও জানান ওসি।
  
তবে বাঘা উপজেলা বিএনপির আহ্বায়ক ফকরুল হাসান বাবলু বলেন, ঘটনাটি পুলিশের সাজানো। মূলত রাজশাহীতে বিএনপির বিভাগীয় মহাসমাবেশে যাতে দলীয় নেতাকর্মীরা অংশ নিতে না পারে, সেজন্য পুলিশ পরিকল্পিতভাবে এসব মামলা করছে। আর সব উপজেলাতেই এমন হয়রানীমূলক মিথ্যা মামলা করছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৭৫৮ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২২
এসএস/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।