ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজশাহীতে হচ্ছে আধুনিক কসাইখানা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৬ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২২
রাজশাহীতে হচ্ছে আধুনিক কসাইখানা

রাজশাহী: রাজশাহীতে আধুনিক স্লটার হাউস (কসাইখানা) নির্মাণে সমঝোতা স্মারক সই হয়েছে।  

রাজশাহী সিটি করপোরেশন এলাকায় মেট্রো ক্যাটাগরি স্লটার হাউস স্থাপনে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের প্রাণিসম্পদ অধিদপ্তরের ‘প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প’ এবং রাজশাহী সিটি করপোরেশনের মধ্যে এ সমঝোতা স্মারক সই হয়।

রোববার (২০ নভেম্বর) দুপুরে নগর ভবনে মেয়রের দপ্তরে সমঝোতা স্মারক সই করেন রাজশাহী সিটি মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন এবং প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পের পরিচালক (যুগ্ম সচিব) মো. আব্দুর রহিম।

রাজশাহী মহানগরীর তালাইমারি এলাকায় এক একর জায়গার ওপর আধুনিক স্লটার হাউসটি নির্মাণ করা হবে। প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পের মাধ্যমে রাজশাহী সিটি করপোরেশনের জমিতে স্লটার হাউস নির্মাণ প্রকল্পটি বাস্তবায়িত হবে। নির্মিতব্য আধুনিক স্লটার হাউসে নকশা অনুযায়ী আধুনিক যন্ত্রপাতি, বর্জ্য পরিশোধন ব্যবস্থা, পশু বিশ্রামাগার, পশু জবাইয়ের আগে পরীক্ষণ কক্ষ, পশু জবাইয়ের পরে পরীক্ষণ কক্ষ, প্রাণিসম্পদ অধিদপ্তর ও সিটি করপোরেশনের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা-কর্মচারী এবং সংশ্লিষ্টদের জন্য দাপ্তরিক কক্ষ, পয়ঃনিষ্কাশন ও স্যানিটেশনসহ অন্যান্য সুবিধাদি থাকবে।

সমঝোতা স্মারক সই অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন রাজশাহী সিটি  করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এ বি এম শরীফ উদ্দিন, সচিব মো. মশিউর রহমান, প্রধান প্রকৌশলী নূর ইসলাম তুষার, প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পের চিফ টেকনিক্যাল কো-অর্ডিনেটর ড. মো. গোলাম রাব্বানী, উপ-প্রকল্প পরিচালক পার্থ প্রদীপ সরকার, রাসিকের প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মো. মামুন, নির্বাহী প্রকৌশলী নিলুফার ইয়াসমিন, ভেটেরিনারি সার্জন ড. মো. ফরহাদ উদ্দিন, উপ-সহকারী প্রকৌশলী মীর শাহরিয়ার সুলতান।

বাংলাদেশ সময়: ১৮০৬ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২২
এসএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।