ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গাংনীতে ককটেল বিস্ফোরণ, যুবদল নেতা আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৩ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২২
গাংনীতে ককটেল বিস্ফোরণ, যুবদল নেতা আটক

মেহেরপুর: মেহেরপুরের গাংনী উপজেলা শহরের পরিত্যক্ত সরকারি মৎস্য হ্যাচারি এলাকায় ককটেল বিস্ফোরণ ঘটিয়েছে দুর্বৃত্তরা। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে তিনটি অবিস্ফোরিত ককটেল উদ্ধার করে।

 এ ঘটনায় জড়িত সন্দেহে গাংনী পৌর যুবদলের আহ্বায়ক ও গাংনী পৌরসভার সাবেক কাউন্সিলর সাইদুল ইসলামকে আটক করা হয়েছে।

সোমবার (২৮ নভেম্বর) দিনগত রাত সাড়ে ৮ টার দিকে এ ঘটনা ঘটে।

ছাত্রলীগের পক্ষ থেকে এ ঘটনায় বিএনপি নেতাকর্মীদের দায়ী করে শহরের বিক্ষোভ মিছিল করা হয়েছে। বিক্ষোভ মিছিলটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে উত্তরপাড়ায় সাবেক ছাত্রলীগ নেতা সাহিদুজ্জামান শিপুর ব্যক্তিগত কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। মিছিলে আওয়ামী লীগ, ছাত্রলীগ, শ্রমিক লীগের নেতাকর্মীরা অংশ নেন।

সাবেক ছাত্রনেতা সাহিদুজ্জামান শিপু বলেন, আওয়ামী লীগের জাতীয় কাউন্সিল উপলক্ষে ছাত্রলীগের নেতাকর্মীরা রাতে গাংনী শহরে একটি মিছিল বের করে। বাসস্ট্যান্ড এলাকায় মিছিলটি পৌঁছালে বিএনপি নেতাকর্মীরা তাদের ওপর হামলা করে। ছাত্রলীগের নেতাকর্মীরা হামলা প্রতিরোধ করলে তাদের লক্ষ্য করে দুটি ককটেল নিক্ষেপ করা হয়।  

বিক্ষোভ মিছিলে আরও উপস্থিত ছিলেন- উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক আসিফ ইকবাল অনিক, সাবেক ছাত্রলীগ নেতা জুবায়ের হোসেন উজ্জ্বল, শ্রমিক লীগ নেতা মনিরুজ্জামান প্রমুখ।

এদিকে স্থানীয়রা জানান, শহরের সরকারি মৎস্য হ্যাচারি এলাকায় একটি ককটেল বিস্ফোরণ হয়। কারা এবং কী কারণে ককটেল বিস্ফোরণ ঘটিয়েছে তা জানি না।

গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রাজ্জাক জানান, পুলিশের একটি দল ঘটনাস্থল থেকে তিনটি অবিস্ফোরিত ককটেল উদ্ধার করেছে।  

গাংনী উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বাবলু  বলেন, সোমবার দিনগত রাতে বিএনপি-ছাত্রদলের কেউ আওয়ামী লীগ বা ছাত্রলীগের ওপর ধাওয়া এমনকি চড়াও হয়নি। আগামী ১০ ডিসেম্বর ঢাকায় বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে এখন থেকেই আমাদের দলীয় নেতাকর্মীদের ওপর অত্যাচার-নির্যাতন, মামলা-হামলা চালানো শুরু করছে। বিস্ফোরণ ও বোমা উদ্ধারের ঘটনাটি আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীদের সাজানো নাটক।

গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রাজ্জাক জানান, ককটেলের বিস্ফোরণের শব্দ শুনে পুলিশের একটি দল ঘটনাস্থলে গিয়ে তিনটি অবিস্ফোরিত ককটেল উদ্ধার করেছে। ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে সাইদুল ইসলাম নামে একজনকে আটক করা হয়েছে। বাকিদের চিহ্নিত করে আইনের আওতায় হবে। এ ঘটনায় মামলার প্রস্তুতি নিচ্ছে ছাত্রলীগ।

বাংলাদেশ সময়: ০৯৪৫ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২২
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ