ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

৪২ বছর বয়সে এসএসসি পাস করলেন নাটোরের নারী কাউন্সিলর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২২ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২২
৪২ বছর বয়সে এসএসসি পাস করলেন নাটোরের নারী কাউন্সিলর

নাটোর: শিক্ষা অর্জনের যে কোনো বয়স লাগে সেটি প্রমাণ করে দেখালেন নাটোরের সিংড়া পৌরসভার সংরক্ষিত মহিলা কাউন্সিলর মোছা. জয়তন বেগম (৪২)। কারিগরি বিভাগে জিপিএ ৪ দশমিক ৬১ পেয়ে এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন তিনি।

সোমবার (২৮ নভেম্বর) পরীক্ষার ফলাফল পেয়ে তার সামাজিক যোগাযোগমাধ্যম ফেইসবু অ্যাকাউন্টে পোস্ট করেন তিনি।

তিনি সেখানে লেখেন, আমি এসএসসি পরীক্ষায় (GPA-4.61) পেয়েছি। মহান আল্লাহ তায়ালার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

এমন পোস্ট দেখে তাকে জনপ্রতিনিরা, রাজনৈতিক নেতাকর্মীরা শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

জয়তন বেগম সিংড়া পৌর বাসষ্ট্যান্ড মহল্লার বাসিন্দা। তিনি সিংড়া পৌরসভার ৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ডের নারী কাউন্সিলর এবং সিংড়া পৌর মহিলা আওয়ামী লীগের সভাপতি।

ওই কাউন্সিলর বাংলানিউজকে জানান, তিনি জনপ্রতিনিধিত্ব করতে গিয়ে দেখলেন এ কাজে পড়ালেখা জানাটা খুব জরুরি। জনপ্রতিনিধি হয়ে পড়াশোনা না জানাটাও লজ্জাজনক। এ উপলব্ধি থেকে পড়ালেখা করার প্রবল ইচ্ছে জাগে জয়তন বেগমের। এরপর শুরু হয় তার যাত্রা। স্কুলে ভর্তি হয়ে পড়ালেখা শুরু করে দেন তিনি।

তিনি আরও বলেন, এবারের এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে ৪ দশমিক ৬১ পয়েন্ট পেয়ে উত্তীর্ণ হই। এতে আমি অনেক আনন্দিত। আমি উচ্চ শিক্ষায় শিক্ষিত হতে চাই। সমাজের মানুষের সেবা করতে চাই। শিক্ষিত জাতি গঠনে একজন নারী কাউন্সিলর ভুমিকা রাখতে চাই। আমার জন্য সবাই দোয়া করবেন যেন আমি উচ্চ শিক্ষা নিতে পারি।

বাংলাদেশ সময়: ১২২০ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ