ঢাকা, শনিবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

অফবিট

পথের মাস্তান উটপাখি! (ভিডিও)

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৭ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৬
 পথের মাস্তান উটপাখি! (ভিডিও)

পথ চলতে গিয়ে বখাটে-মাস্তানদের হাতে হয়রানির শিকার হওয়ার ঘটনা সব দেশেই ঘটে।

পথ চলতে গিয়ে বখাটে-মাস্তানদের হাতে হয়রানির শিকার হওয়ার ঘটনা সব দেশেই ঘটে। তবে এবার যে পথের মাস্তানের কথা বলবো, সে মানুষ নয়; বরং একটি রাগী উটপাখি।

অস্ট্রেলিয়ার ক্যানবেরার কোট্টার নদী তীরবর্তী একটি গ্রামীণ রাস্তা দিয়ে বাইসাইকেল চালিয়ে যাচ্ছিলেন ক্রিস উইলসন নামে এক লোক। তিনি দেখতে পেলেন সামনেই রাস্তার পাশে দু’টি বড়সড় উটপাখি। কিন্তু যখনই তিনি কাছাকাছি এলেন তখনই একটি উটপাখি ছুটে এসে তার পথ আগলে দাঁড়াল। নাছোড়বান্দা উটপাখিটি কিছুতেই তাকে সামনে আগাতে দেবে না। ভাবখানা এমন যে, এটা তার (উটপাখির) এলাকা। এখানে সবকিছু তার মর্জিমতো চলবে। ‘‘আপনা গল্লিমে কুত্তেভি শের’’—হিন্দি প্রবাদটির সত্যতা প্রমাণ করে একপর্যায়ে মারমুখি উটপাখিটি সবেগে তেড়ে এলো সাইকেল আরোহীর দিকে। তিনি সজোরে সাইকেল চালিয়ে উটপাখিটার নাগালের বাইরে গিয়ে অল্পের জন্য নিজেকে রক্ষা করতে সমর্থ হলেন।

পরে ক্রিস উইলসন দৃশ্যটির ভিডিও ছেড়ে দেন ইনস্টাগ্রামে।


উটপাখিটি ওই দিন তার মতো অনেকেরই পথ আগলে দাঁড়িয়েছিল। ঘণ্টার পর ঘণ্টা সে মাস্তানি করে গেছে পথচারী ও সাইকেল আরোহীদের সঙ্গে।

www.upi.com এই ঘটনার ওপর ‘‘Aggressive emu chases cyclists near Australian river’’ শিরোনামে একটি প্রতিবেদন করেছে মঙ্গলবার।

Canberra Times –কে ক্রিস বলেন, " আমি কোট্টার এলাকার বিনোদন কেন্দ্রের পাশের রাস্তা দিয়ে সাইকেল চালিয়ে যাওয়ার সময় রাস্তার পাশে দু’টো উটপাখি দেখতে পাই। মুক্ত অবস্থায় এর আগে কোনো উটপাখি আমি কখনো দেখিনি। সাইকেল ঘুরিয়ে আমি ওদের কাছে গিয়ে যেই না ছবি তুলতে গেছি তখনই একটা উটপাখি আমার দিকে তেড়েফুঁড়ে এলো। ’’

উইলসনকে বাগে না পেয়ে উটপাখিটি এরপর তেড়ে যায় অন্য এক সাইকেল আরোহীর দিকে। এভাবেই দিনভর চলে উটপাখিটার মাস্তানি।
বাংলাদেশ সময়: ০০৫৩ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৬
জেএম/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।