ঢাকা, বৃহস্পতিবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ মে ২০২৪, ১৪ জিলকদ ১৪৪৫

অফবিট

১৪০ কিমি গতিতে ‘ঘুরতে বেরিয়েছিল’ ৮ বছরের শিশু

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২০ ঘণ্টা, আগস্ট ২৩, ২০১৯
১৪০ কিমি গতিতে ‘ঘুরতে বেরিয়েছিল’ ৮ বছরের শিশু প্রতীকী ছবি

ঢাকা: রাতের অন্ধকারে মহাসড়কে ১৪০ কিলোমিটার গতিতে গাড়ি চালাচ্ছিল আট বছরের এক শিশু। কিছুক্ষণ পর সড়কের পাশে গাড়ি দাঁড় করিয়ে বিশ্রাম নেওয়ার সময় পুলিশ ধরে ফেলে তাকে। শিশুটির দাবি, সে মায়ের গাড়িটা একটুখানি চালিয়ে দেখতে চেয়েছিল মাত্র।

সম্প্রতি জার্মানির সোয়েস্ট শহরে ঘটেছে এ ঘটনা।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম বিবিসি জানায়, গত বুধবার (২১ আগস্ট) বাড়ি থেকে ৫১ কিলোমিটার দূরে মহাসড়কের একটি লে-বাই (সড়কের পাশে গাড়ি দাঁড় করানোর জায়গা) থেকে উদ্ধার করা হয় শিশুটিকে।

 

দক্ষ চালকের মতো শুধু গাড়ি চালানো আর নিরাপদে দাঁড় করানোই নয়, বিশ্রামের সময় সতর্কতামূলক লাইট জ্বালিয়ে রাখতেও ভুল করেনি শিশুটি।

উদ্ধারের পর পুলিশকে সে বলে, আমি শুধু একটুখানি গাড়ি চালাতে চেয়েছিলাম। এরপরই কান্নায় ভেঙে পড়ে ছেলেটি।

পুলিশ জানায়, স্থানীয় সময় রাত সাড়ে ১২টার দিকে শিশুটির মা জানান, তার ছেলে বাড়ি থেকে গাড়ি নিয়ে বেরিয়ে গেছে। পরে, রাত ১টার দিকে তাকে অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়।  

শিশুটি জানায়, দ্রুত গাড়ি চালানোর কারণে শরীর খারাপ লাগায় সে বিশ্রাম নিচ্ছিল।

এ ঘটনায় কোনো ব্যক্তি বা সম্পদের ক্ষয়ক্ষতি হয়নি।

জানা যায়, বয়স কম হলেও ছেলেটির গাড়ি চালানোর অভ্যাস দীর্ঘদিনের। সে এর আগে অনেকবার বাম্পার কার ও গো-কার্ট (ছোটদের জন্য বিশেষ ধরনের গাড়ি) চালিয়েছে।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, আগস্ট ২৩, ২০১৯
একে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।