ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

অফবিট

সন্তানকে টাকার মূল্য বোঝাতে ঘরেই ‘চাকরির বিজ্ঞাপন’

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২১ ঘণ্টা, আগস্ট ২৬, ২০১৯
সন্তানকে টাকার মূল্য বোঝাতে ঘরেই ‘চাকরির বিজ্ঞাপন’ বাড়িতে কাজের জন্য মায়ের দেওয়া চাকরির বিজ্ঞাপন। ছবি: সংগৃহীত

ঢাকা: সন্তান বড্ড আদরের ধন। সে কিছু চাইলে না করা কঠিন। তাই বলে, উপযুক্ত শিক্ষাও দরকার। টাকা আয় করা যে কতটা কষ্টের, ছেলে-মেয়েকে তা বোঝানো বেশ জরুরি। আর সেটি করতেই ঘরের ভেতর ‘চাকরির বিজ্ঞাপন’ টানিয়ে দিয়েছেন এক নারী।

সম্প্রতি যুক্তরাষ্ট্রের ডাবলিন শহরে ঘটেছে এ ঘটনা।

জানা যায়, শাকেথা ম্যারিয়ন ম্যাকগ্রেগর নামে এক নারী ঘটিয়েছেন অদ্ভুত এ কাণ্ড।

তিনি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে শেয়ার করেছেন এ ঘটনার ইতিবৃত্ত।

ফেসবুক পোস্টে ম্যারিয়ন জানান, তার সন্তান বারবার নতুন মোবাইল, বেশি বেশি হাতখরচ, নতুন নতুন জায়গায় নিয়ে যাওয়ার বাহানা করছিল। একদিন তিনি সন্তানকে বলেন, স্কুল থেকে ফিরলেই তার জন্য একটা সারপ্রাইজ অপেক্ষা করছে।

সন্তানের জন্য চাকরির বিজ্ঞাপন দিয়েছেন ম্যারিয়ন।  ছবি: সংগৃহীত

ম্যারিয়নের সারপ্রাইজটা ছিল আসলে চাকরির বিজ্ঞাপন। তিনি ঘরের ভেতর রান্নাঘরের ম্যানেজার, বাড়ির তত্ত্বাবধায়ক, লন্ড্রি সুপারভাইজার পদের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি টানিয়ে রাখেন। শুধু তাই নয়, চাকরিতে যোগদানের জন্য একটি আবেদনপত্রও তৈরি করেন। জানিয়ে দেন, ইন্টারভিউ হবে অমুক দিন বিকেলে মায়ের রুমে।

শুধু চাকরিই নয়, সন্তানের জন্য ‘মমস ক্রেডিট ইউনিয়ন’ নামে একটি দাতব্য সংস্থাও(!) খুলেছেন ম্যারিয়ন। অর্থাৎ, কোনো কিছুর দরকার হলে বাড়িতে কাজ করেই তার জন্য অর্থ জোগাড় করতে হবে তার সন্তানকে।

অভিনব এ আইডিয়ার জন্য নেটিজেনদের প্রশংসায় ভাসছেন ম্যারিয়ন। তার ফেসবুক পোস্টটি ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে।

সন্তানকে সুশিক্ষায় শিক্ষিত করতে এ ধরনের পদক্ষেপ দরকার আছে বলে মন্তব্য করেছেন অনেকেই।

বাংলাদেশ সময়: ০৭১৫ ঘণ্টা, আগস্ট ২৬, ২০১৯
একে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।