ঢাকা, বুধবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ মে ২০২৪, ২০ জিলকদ ১৪৪৫

অফবিট

মুখের কথায় চলে সাঈদের ‘আশ্চর্য মোটরসাইকেল’

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৫৭ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৯
মুখের কথায় চলে সাঈদের ‘আশ্চর্য মোটরসাইকেল’

রাস্তায় প্রায়ই বিশেষভাবে তৈরি (মডিফাইড) গাড়ি চোখে পড়ে। অনেকেই নানা ধরনের যন্ত্রাংশ জুড়ে বা রং-বেরঙে সাজিয়ে তোলেন শখের গাড়িটি। সম্প্রতি অনলাইনে ঝড় তুলেছে এমনই এক মোটরসাইকেলের ভিডিও। এই আশ্চর্য মোটরসাইকেলটির মালিক মোহাম্মদ সাঈদ নামে এক ব্যক্তি। তিনি ভারতের উত্তর প্রদেশের বরেলি এলাকার বাসিন্দা। 

অদ্ভূত ক্ষমতাসম্পন্ন ভুতুড়ে গাড়ি নিয়ে তৈরি একটি বলিউড সিনেমার সঙ্গে মিলিয়ে সাঈদ তার মোটরসাইকেলের নাম রেখেছেন ‘টারজান’। এটি তার ভয়েস কমান্ড অর্থাৎ কণ্ঠস্বরের নির্দেশ শুনে কাজ করে।

এতে রয়েছে একটি ‘মিনি এটিএম বুথ’, মালিকের ভয়েস কমান্ড শুনে খুচরো পয়সা দেয় সেটি।  

সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায়, ৭০ বছর বয়সী সাঈদের লাল রঙের মোটরসাইকেল ‘টারজান’ তার ভয়েস কমান্ড অনুযায়ী কাজ করছে। ভয়েস কমান্ড শুনে সেটি স্টার্ট নিচ্ছে, গান শোনাচ্ছে। এমনকি এটিএম থেকে পাঁচ রুপির কয়েনও বের করে দিচ্ছে।  

ইউটিউবের ভিডিটিওর বর্ণনায় দেখা যায়, সাঈদ একজন স্বপ্রশিক্ষিত ইলেকট্রিশিয়ান, স্টান্ট ম্যান, সেলসম্যান, সর্বোপরি বিনোদনদাতা। ভিডিওটি ছড়িয়ে পড়ার পর বহু মানুষের কাছ থেকে প্রশংসা পাচ্ছেন তিনি।  

টুইটারে তাকে ‘অত্যন্ত মেধাবী’ বলে উল্লেখ করেছেন একজন। আবার, অনেকেই মন্তব্য করছেন, ভিডিওটি নকল, এটা চোখে ধুলো দেওয়া ছাড়া আর কিছু নয়।  

বাংলাদেশ সময়: ০০৫৫ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৯
এফএম/একে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।