ঢাকা, শনিবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ মে ২০২৪, ১৬ জিলকদ ১৪৪৫

অফবিট

কুকুরের জন্য হারানো বিজ্ঞপ্তি!

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২০ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৯
কুকুরের জন্য হারানো বিজ্ঞপ্তি! শিশু ক্যামেরন ও তার পালিত কুকুর রাফ। ছবি: সংগৃহীত

ঢাকা: পালিত কুকুর চুরি হয়ে যাওয়ায় সেটি ফিরে পেতে হারানো বিজ্ঞপ্তি দিয়েছে সাত বছর বয়সী এক শিশু। এমন ঘটনাই ঘটেছে যুক্তরাজ্যের ব্রেডব্যারি শহরে।

ব্রেডব্যারি শহরে বসবাস ওই শিশুর। চারজনের ছোট পরিবার তাদের।

মা স্ট্যাসি ডোনাল্ডসন, বাবা ক্রেগ অ্যান্ড্রু, সাত বছর বয়সী শিশু ক্যামেরন ও তাদের কুকুর রাফ। অ্যান্ড্রু বাগানের ব্যবসা করেন।

গত ৯ অক্টোবর সকালে এ কাজে স্টকপোর্টের ফেয়ারফিল্ড অ্যাভিনিউতে যান তিনি। সেখানে ছোট রাস্তার পাশে নিজের ভ্যানগাড়িটি পার্ক করেন। তারপর ব্যস্ত হয়ে পড়েন গাড়ি থেকে যন্ত্রপাতি নামাতে। সেসময় গাড়ির ভেতরেই ছিল রাফ। কয়েক মিনিট পর অ্যান্ড্রু ফিরে এসে দেখেন গাড়ির ভেতর থেকে গায়েব হয়ে গেছে রাফ। আশেপাশে অনেক খুঁজেও তাকে পাওয়া যায়নি।

রাফ ছিল বস্টন টেরিয়ার জাতের কুকুর। চার বছর বয়সী এ কুকুরটির প্রাণঘাতী রোগ আছে। কুকুর চুরি হওয়ায় বিপর্যস্ত সাত বছর বয়সী ক্যামেরন নিজের সঙ্গে রাফের ছবি এঁকে একটি হারানো বিজ্ঞপ্তির পোস্টার তৈরি করে। তাতে লেখা- কুকুরটি অনেক তুলতুলে আর আদুরে। দেখতেও খুব সুন্দর। আমরা ওকে যতটা চিনতাম, ও নিজেও আমাদের ঠিক ততটাই চিনতো। আমরা ওকে খুব মিস করি। চাই ও ঘরে ফিরে আসুক।

৩২ বছর বয়সী স্ট্যাসি ডোনাল্ডসন বলেন, ক্যামেরনের মন খুব খারাপ। সারা রাত জেগে ও কান্না করছিল। একা একা থাকতে না চাওয়ায় রাতে ও আমাদের সঙ্গেই শুয়েছে। রাফ ওর (ক্যামেরনের) ঘরেই ঘুমাতো। ছোট্ট দোতলা বিছানার ওপরের তলায় শোয় রাফ, নিচ তলায় ক্যামেরন।

‘আমরা রাফকে একদম শিশু অবস্থা থেকে পেলেছি। প্রাণঘাতী রোগ আছে বলে নিয়মিত ওষুধ খাওয়াতে হয় ওকে। একা একা থাকতে পছন্দ করে না বলে অ্যান্ড্রুর সঙ্গে সবসময় কাজে যায় ও। ’

রাফের আঁকা পোস্টারটি ফেসবুকে শেয়ার করেন মা স্ট্যাসি। রাফকে সুরক্ষিত অবস্থায় খুঁজে দিলে এক হাজার পাউন্ড পুরস্কার দেবে পরিবারটি।

অন্যদিকে, সিসিটিভির ফুটেজ দেখে ধারণা করা হচ্ছে, একটি সাদা রঙের ভক্সহল কম্বোভ্যান রাফকে নিয়ে গেছে। এ ব্যাপারে তদন্ত করা হচ্ছে বলে জানিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

বাংলাদেশ সময়: ০৯২০ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৯
এফএম/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।