ঢাকা, বৃহস্পতিবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩০ মে ২০২৪, ২১ জিলকদ ১৪৪৫

অফবিট

নিলামে ১১৮ কোটি টাকার বিরল হাতঘড়ি

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২২ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১৯
নিলামে ১১৮ কোটি টাকার বিরল হাতঘড়ি পাটেক ফিলিপস ঘড়ি

হংকংয়ে আন্তর্জাতিক নিলাম প্রতিষ্ঠান ক্রিস্টির উদ্যোগে শিগগিরই নিলামে তোলা হচ্ছে ১৯৫০-এর দশকের বিরল এক হাতঘড়ি। বিলাসবহুল ঘড়িনির্মাতা প্রতিষ্ঠান সুইস কোম্পানির ‘পাটেক ফিলিপস’ ঘড়িটি ৭০ লাখ থেকে এক কোটি ৪০ লাখ মার্কিন ডলারে বিক্রি হবে বলে আশা করছে ক্রিস্টি। বাংলাদেশি টাকায় এর মূল্য প্রায় ৫৯ থেকে ১১৮ কোটি টাকা।

সোমবার (২৮ অক্টোবর) নিলামে আসা অন্য আরও অনেক কিছুর সঙ্গে সাংবাদিকদের সামনে এ ঘড়িটি প্রদর্শন করে ক্রিস্টি। আন্তর্জাতিক সংবাদমাধ্যম থেকে এ তথ্য জানা যায়।

১৮ ক্যারেট স্বর্ণে তৈরি গোলাপী-নীল রঙের এ ঘড়িটি প্রথমবার ইতালির মিলানে ১৭৭ বছরের পুরনো ঘড়ির দোকান ‘গোবি’তে বিক্রি করা হয়। দোকানটির নামেই ঘড়িটিকে বর্তমানে গোবি নামে ডাকা হচ্ছে।

নিলাম কর্তৃপক্ষ জানায়, এ বছর তাদের নিলামে আসা সব হাতঘড়ির মধ্যে এটিই সর্বোচ্চ মূল্যের।

আগামী ২৭ নভেম্বর নিলামের দিনক্ষণ ঠিক করা হয়েছে। তবে হংকংয়ে চলমান বিক্ষোভের কারণে মূল চীন থেকে অনেক ক্রেতাই নিলাম অনুষ্ঠানে অংশগ্রহণে নিরুৎসাহিত হবেন বলে ধারণা করা হচ্ছে।

এর আগে ক্রিস্টির নিলামে সর্বোচ্চ এক কোটি ৭৮ লাখ ডলারে (১৫০ কোটি টাকা) একটি হাতঘড়ি বিক্রি হয়। আমেরিকান চলচ্চিত্র অভিনেতা পল নিউম্যানের স্টেইনলেস স্টিলের ডায়াটনা রোলেক্সের এ ঘড়িটি সে সময় প্রত্যাশার বাইরে ১০ লাখ ডলার বেশি দামে বিক্রি হয়।

বাংলাদেশ সময়:০৯২২ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১৯
এবি/এইচজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।