ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

অফবিট

ফ্লাইট বাতিল করে হারানো বিড়াল খুঁজছেন জার্মান নারী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৭ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২১
ফ্লাইট বাতিল করে হারানো বিড়াল খুঁজছেন জার্মান নারী পোষা বিড়াল কোলে জুলিয়া ওয়াসিমান

সুনামগঞ্জ: সুনামগঞ্জের তাহিরপুরে পোষা বিড়ালের সন্ধান চেয়ে ‘তাহিরপুর হেল্পলাইন’ নামক ফেসবুক পেজ থেকে সম্প্রতি একটি বিজ্ঞপ্তি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে। সেই সঙ্গে অটোরিকশায় করে এলাকাজুড়ে মাইকিং করেছেন এক জার্মান নারী।

 

গত শুক্রবার (১২ নভেম্বর) থেকে দুইদিন তাহিরপুর বাজারে মাইকিং চলে। এ সময় পোষা বিড়াল ‘লিও’ ও জার্মান নারী জুলিয়া ওয়াসিমানের কথোপকথনের রেকর্ড প্রচার করা হয়, যেন তা শুনে পোষা বিড়াল লিও মাইকের কাছে চলে আসতে পারে।

তিনি এ বিড়ালের জন্য ফ্লাইট বাতিল করে সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় অবস্থান করছেন।  

ফেসবুক পেজ তাহিরপুর হেল্পলাইনের অ্যাডমিন মো. ফয়সাল হাওড়ী বলেন, টাঙ্গুয়ার হাওরে ঘুরতে আসার পর জার্মানের জুলিয়া ওয়াসিমানের পোষা বিড়ালটি হারিয়ে গেছে। বিড়াল হারানোর খবর পেয়ে আমার ফেসবুক পেজ তাহিরপুর হেল্পলাইনে পোস্ট করি। এ বিজ্ঞপ্তিটি এলাকায় অনেক সাড়া ফেলেছে।  

রতনশ্রী গ্রামের জানে আলম জানু বলেন, মাস খানেক আগে টাঙ্গুয়ার হাওরে ঘুরতে আসেন জুলিয়া ওয়াসিমান। সঙ্গে ছিল তার পোষা বিড়াল ‘লিও’। হাওর থেকে ফেরার সময় তাহিরপুর মেশিনবাড়ি ট্রলার ঘাট থেকে বিড়ালটি হারিয়ে যায়। সেই থেকে তিনি নিজ দেশে না ফিরে তাহিরপুরে অবস্থান করছেন এবং বিড়ালটি খুঁজে বেড়াচ্ছেন।

জুলিয়া ওয়াসিমান বাংলায় বলেন, আমি আমার 'লিও'কে খুব ভালোবাসি। কেউ যদি আমার 'লিও'কে আমার কাছে ফিরিয়ে দিতে পারে, তাকে আমি পুরস্কৃত করবো।

সোমবার (১৫ নভেম্বর) দুপুরে তাহিরপুর বাজার বণিক সমিতির সভাপতি আবিকুল ইসলাম বাংলানিউজকে বলেন, বিড়ালের প্রতি জার্মান নারীর ভালোবাসা দেখে মুগ্ধ হয়েছি। ওই জার্মান নারী বাংলায় কথা বলতে পারেন। তিনি বলেছেন, বিড়ালটিকে ফিরে পেতে সবার সহযোগিতা চাই।  

টাঙ্গুয়ার হাওরের ট্যুরিস্ট গাইড মিল্লাদ হোসেন বলেন, জুলিয়া ওয়াসিমানের পাশাপাশি আমরাও বিড়ালটি সন্ধানের চেষ্টা চালিয়ে যাচ্ছি।

বাংলাদেশ সময়: ১৭১২ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২১
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।