ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

রাজনীতি

ঢাবি ছাত্রলীগের সহ-সভাপতি হলেন সালথার ফেরদাউস

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০২ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০২২
ঢাবি ছাত্রলীগের সহ-সভাপতি হলেন সালথার ফেরদাউস এ এস এম ফেরদাউস

ফরিদপুর: বাংলাদেশ ছাত্রলীগের নিউক্লিয়াসখ্যাত ইউনিট, ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ছাত্রলীগের সহ-সভাপতি পদে মনোনীত হয়েছেন ফরিদপুরের সালথার কৃতি সন্তান এ এস এম ফেরদাউস।

ফেরদাউস ওই উপজেলার রামকান্তপুর গ্রামের মরহুম মাওলানা মতিয়ার রহমানের সন্তান।

তার বাবা পেশায় ছিলেন আইনপুর আলিম মাদরাসার উপাধ্যক্ষ।  

ফেরদাউস ঢাবি থেকে কৃতিত্বের সঙ্গে প্রথম বিভাগে অনার্স সম্পন্ন করে বর্তমানে সমাজবিজ্ঞান বিভাগে মাস্টার্সে অধ্যায়নরত রয়েছেন।  

শুক্রবার ২ (ডিসেম্বর) ২০২২ ঢাবি ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস সাধারণ সম্পাদক হোসাইন সাদ্দাম সাক্ষরিত পত্রে এ তথ্য জানানো হয়।  

ফেরদাউস ঢাবি সলিমুল্লাহ হল শাখা ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। এছাড়া তিনি পড়াশোনার পাশাপাশি বিভিন্ন সামাজিক কার্যক্রমে নিজেকে নিয়োজিত রেখেছেন। করেনাকালীন সময়ে তরুণদের উচ্চ শিক্ষায় আগ্রহী করতে উপজেলার প্রতিটি ইউনিয়নে উদ্ভুদ্ধকরণ সেমিনার করেছেন।
তিনি ঢাবির নগরকান্দা সালথা ছাত্রকল্যাণ সমিতির সাধারণ সম্পাদকের দায়িত্বে রয়েছেন বলে জানা গেছে।  

সহ-সভাপতি নির্বাচিত করায় তিনি ঢাবিয় ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।  

এ ব্যাপারে এ এস এম ফেরদাউস বাংলানিউজকে বলেন, যে বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়ে উঠেছিল মুক্তির ঝাণ্ডা হাতে নিয়ে দক্ষিণ এশিয়ার সর্ববৃহৎ ছাত্র রাজনৈতিক সংগঠন। সে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের একজন কর্মী হতে পেরে আমি বরাবরই গর্বিত।  
এদিকে ফেরদাউস ঢাবিয় ছাত্রলীগের সহ-সভাপতি পদে মনেনীত হওয়ায় তার নিজ এলাকার মানুষ আনন্দিত।

বাংলাদেশ সময়: ১১৫৯ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।