ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

রাজনীতি

বিএনপির সমাবেশ: বাংলা কলেজ মাঠে সম্মতি পুলিশের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৩ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০২২
বিএনপির সমাবেশ: বাংলা কলেজ মাঠে সম্মতি পুলিশের ডিবি প্রধান মোহাম্মদ হারুন-অর-রশীদ

ঢাকা: ১০ ডিসেম্বর ঢাকায় বিএনপির বিভাগীয় গণসমাবেশের জন্য মিরপুরের বাংলা কলেজ মাঠেই সম্মতি রয়েছে পুলিশের।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) রাতে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুকের সঙ্গে বিএনপি প্রতিনিধি দলের সঙ্গে সাক্ষাৎ শেষে সমাবেশের ভেন্যু নিয়ে সৃষ্ট জটিলতা অবসানের কথা জানায় দুই পক্ষ।

ডিএমপি ও বিএনপির ঐক্যমত অনুযায়ী, কমলাপুর স্টেডিয়াম অথবা মিরপুর বাংলা কলেজ মাঠে সমাবেশটি হওয়ার কথা জানানো হয়। এজন্য রাতেই ভেন্যু দুটি পরিদর্শন শেষে সিদ্ধান্ত নেওয়ার কথা জানানো হয়।

তবে, শুক্রবার (৯ ডিসেম্বর) সকালে পুলিশ জানায়, প্রস্তাবিত দুটি ভেন্যুর মধ্যে তারা চায় সমাবেশটি বাংলা কলেজ মাঠেই করুক বিএনপি। কমলাপুর স্টেডিয়ামে খেলা চলমান থাকায় তারা বাংলা কলেজ মাঠেই অনুমতি দিতে চায়।

ডিবি প্রধান মোহাম্মদ হারুন-অর-রশীদ বলেন, তারা দুটি স্থান প্রস্তাব করেছে, দুটিই মেনে নিয়েছি। যেহেতু কমলাপুর স্টেডিয়ামে ক্রিকেট খেলা হচ্ছে, মাঠটি নষ্ট হয়ে যাবে। সে কারণে মোটামোটিভাবে আমাদদের পক্ষ থেকে সিদ্ধান্ত হয়েছে সমাবেশটি হবে বাংলা কলেজে।

কিন্তু তারা আরেকটি স্থানের কথা বলেছে তা হল গোলাপবাগ মাঠ। গোলাপবাগ মাঠ নিয়ে কোনো কথাই ইতোপূর্বে হয়নি। এ বিষয়ে কোনো সিদ্ধান্ত বা আলাপই হয়নি। কিন্তু তারা সেটার কথা বলেছে। এখন অনানুষ্ঠানিকভাবে সিদ্ধান্ত হয়েছে বাংলা কলেজ মাঠেই বিএনপির সমাবেশ হবে।

বাংলাদেশ সময়: ১৩৩০ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০২২
পিএম/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।