ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

রাজনীতি

মিরপুরে ক্ষণে ক্ষণে ছাত্রলীগের শোডাউন

সিনিয়র ফটো করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৩ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২২
মিরপুরে ক্ষণে ক্ষণে ছাত্রলীগের শোডাউন শোডাউনে দারুস সালাম থানা মহিলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও উত্তর সিটি কপোরেশনের ৯ -১০- ১১ নং ওয়ার্ডের কমিশনার রাজিয়া সুলতানা ইতি। ছবি: জি এম মুজিবুর

ঢাকা: বিএনপির গণসমাবেশের দিনে রাজধানীর মিরপুর বাংলা কলেজ এলাকায় শোডাউন দিচ্ছে ছাত্রলীগ। সংগঠনটির নেতাকর্মীরা কিছুক্ষণ পরপরই মোটরসাইকেলে ঘুরে বেড়াচ্ছে সড়কে।

পাশাপাশি বিক্ষোভ-মিছিল করছেন তারা।

বেলা ১১টা থেকে দুপুর সাড়ে ১টা পর্যন্ত রাজধানীর টেকনিক্যাল মোড়ে এমন চিত্রই দেখা গেছে। এই সময়ের মধ্যে ছাত্রলীগের একটি বড়  মিছিল বের হয়। নেতাকর্মীদের মোটরসাইকেলে শোডাউন দিতে দেখা যায়।

শোডাউন থেকে স্লোগান দেওয়া হয়, বিএনপির সন্ত্রাসীরা হুঁশিয়ার সাবধান, বিএনপির আস্তানা ভেঙে দাও। গুঁড়িয়ে দাও, জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।

দারুস সালাম থানা মহিলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও উত্তর সিটি কপোরেশনের ৯ -১০- ১১ নং ওয়ার্ডের কমিশনার রাজিয়া সুলতানা ইতি বাংলানিউজকে বলেন, আমি আমার নেতাকর্মীদের নিয়ে সকাল ৬টা থেকে দারুস সালাম টাওয়ারের নিচে অবস্থান নিয়েছি। সন্ধা পর্যন্ত থাকব ইনশাআল্লাহ।  

তিনি আরও বলেন, ১৪ আসনের সংসদ সদস্য এমপি বীর মুক্তিযোদ্ধা আগা খান মিন্টু শ্যামলী কল্যাণপুর টেকনিক্যাল গাবতলী  ও তার নির্বাচনী এলাকায় নেতাকর্মীদের নিয়ে শোডাউন ও পথসভা করছেন। কিছুক্ষণ আগে আমার এখানে আসেন এবং নেতাকর্মীদের উদ্দেশ্যে বক্তব্য দিয়ে চলে গেছেন।

মিরপুরের মতো রাজধানীর গুলশাল এলাকার মোড়ে মোড়ে সতর্ক অবস্থানে রয়েছেন আওয়ামী লীগের নেতাকর্মীরা।

সরেজমিনে দেখা যায়, গুলশান-১ ও গুলশান-২ মোড়ে প্রধান সড়কের একপাশে আওয়ামী লীগ এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনগুলোর নেতাকর্মীরা চেয়ার পেতে বসে আছেন। এই সময় তাদের বিএনপি-জামায়াত বিরোধী বিভিন্ন স্লোগান দিতে দেখা যায়। এছাড়া মাঝে মাঝে মোটরসাইকেলেও তাদের শোডাউন দিতে দেখা যায়।

নেতাকর্মীদের সঙ্গে কথা বলে জানা যায়, বিএনপি যাতে সমাবেশের নামের রাজধানীতে কোনো ধরনের সহিংসতা ও নাশকতা না চালাতে পারে, তাই তারা বিভিন্ন মোড়ে অবস্থান নিয়েছেন। কোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি হলে তারা সেটা প্রতিহত করবেন।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২২
জিএমএম/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।