ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

রাজনীতি

‘কূটনীতিকেরা দেশের রাজনীতিতে নোংরাভাবে প্রভাব বিস্তার করছেন’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৯ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২২
‘কূটনীতিকেরা দেশের রাজনীতিতে নোংরাভাবে প্রভাব বিস্তার করছেন’

ঢাকা: বাংলাদেশের রাজনীতিতে বিদেশি কূটনীতিকরা নোংরাভাবে প্রভাব বিস্তার করতে চায় মন্তব্য করে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাড. মো কামরুল ইসলাম বলেছেন, যেভাবে কূটনীতিকরা দেশের রাজনীতিতে প্রবেশ করে প্রভাবিত করছেন, তা কোনো অবস্থাতে মেনে নেওয়া যায় না। আমরা সবার সাথে বন্ধুত্ব চাই, কারো সাথে শত্রুতা চাই না।

সোমবার (১২ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে ‘বিএনপি ও জামায়াত-শিবিরের দেশবিরোধী ষড়যন্ত্র ও নৈরাজ্যের বিরুদ্ধে প্রতিবাদ সভায়’ প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সম্মিলিত আওয়ামী সমর্থক জোট এ সভায় আয়োজন করে।

কামরুল ইসলাম বলেন, কোনো দেশ বাংলাদেশের রাজনীতিতে প্রভুর মতো আচরণ করবে, নোংরাভাবে প্রভাব বিস্তার করবে, আমাদের নির্বাচন নিয়ে কথা বলবে, আমাদের মানবাধিকার নিয়ে কথা বলবে—এটা কোনোভাবেই মেনে নেওয়া যায় না। এই সমস্ত বিষয়ে আজকে বিদেশি লবিস্ট নিয়োগ করে বিএনপি এই কাজগুলো করছে। ড. কামাল হোসেনের জামাতা আজকে বাংলাদেশের বিরুদ্ধে সবচেয়ে বড় লবিস্ট হিসেবে কাজ করছেন। যুদ্ধাপরাধীদের বিচারের   ক্ষেত্রেও লবিস্ট হিসেবে কাজ করছেন। দেশের ভাবমূর্তি নষ্ট করতে এবং আমাদের অর্জনগুলোকে নষ্ট করতে তারা চেষ্টা করছেন।

তিনি বলেন, নির্বাচনকালীন সরকার হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দায়িত্ব পালন করবেন। কোনো অবস্থাতেই বাংলাদেশে তত্ত্বাবধায়ক সরকার আর আসবে না। সংবিধানের যে বিষয় আছে, তা পরিবর্তনের কোনো সুযোগ নেই। সংসদ বহাল থাকবে, সংসদ ভেঙে দেবার কোনো সুযোগ নেই। নির্বাচন কমিশন ২০২৪ সালের প্রথম সপ্তাহে একটি সুন্দর ও সুষ্ঠু নির্বাচন করাবে। আমি সকল দলকে সেখানে অংশ নেবার আহবান জানাচ্ছি।

সম্মিলিত আওয়ামী সমর্থক জোটের আহ্বায়ক নিয়াজ মুহাম্মদ খান সভায় সভাপতিত্ব করেন। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া। সভায় ঢাকা মহানগর আওয়ামী লীগ এবং আওয়ামী সমর্থক জোটের নেতারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫২৪ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২২
ইএসএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।