ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

রাজনীতি

পঁচাত্তরের মাস্টারমাইন্ড জিয়াউর রহমান: কাদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৯ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২২
পঁচাত্তরের মাস্টারমাইন্ড জিয়াউর রহমান: কাদের

কক্সবাজার: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, পঁচাত্তরের মাস্টারমাইন্ড জিয়াউর রহমান। সংবিধানের পঞ্চম সংশোধনিতে বঙ্গবন্ধু হত্যার বিচার হবে না এমন আইন করে তিনি মাস্টারমাইন্ডের পরিচয় দিয়েছেন।

সেদিন যদি বঙ্গবন্ধু হত্যা না হতো, তাহলে আরেকটি চক্র জিয়াউর রহমানকে হত্যার সাহস পেত না। ভাগ্যক্রমে পঁচাত্তরে শেখ হাসিনা ও শেখ রেহেনা বেঁচে গিয়েছিল। তাদের হত্যা করার জন্য ২১ আগস্ট শেখ হাসিনার ওপর গ্রেনেড হামলা হয়েছে। এর মাস্টারমাইন্ড তারেক রহমান। সেই বিএনপির মুখে বড় কথা শোভা পায় না।

মঙ্গলবার (১৩ ডিসেম্বর) দুপুর আড়াইটার দিকে কক্সবাজার জেলা আওয়ামী লীগের সম্মেলনে প্রধান অতিথি হিসেবে ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, বঙ্গবন্ধু আমাদের মাহাথির, আমাদের মহাবীর। পঁচাত্তরের ১৫ আগস্ট যার শরীর ক্ষত হয়েছিল ঘাতকের বুলেটে। জাতি সেই কলঙ্কের কথা ভোলেনি। শেখ হাসিনা ক্ষমতায় আছেন বলেই দেশ উন্নয়নের মহাসড়কে যাত্রা করছে।

তিনি বলেন, আওয়ামী লীগে বসন্তের কোকিলের প্রয়োজন নেই। দলের নামে কেউ অপকর্ম করবেন না। মনে রাখবেন সাধারণ মানুষ ভয়ে আপনাদের কিছু বলে না। সাধারণ মানুষের পাশে যান।

এর আগে বেলা সাড়ে ১১টায় জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন করে এ সম্মেলনের আনুষ্ঠানিকতা শুরু হয়।

শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বেলুন উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।

এরপর কোরআন, গীতা, ত্রিপিটক ও বাইবেল পাঠের পর সম্মেলনে উদ্বোধনী বক্তব্য রাখেন ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।

তিনি বলেন, বিএনপি যে হাত দিয়ে আক্রমণ করবে তা ভেঙে দিতে হবে, এটা শেখ হাসিনার কথা। বিএনপির সন্ত্রাসী কর্মকাণ্ড প্রতিহত করতে শেখ হাসিনার এ নির্দেশ মেনে চলতে নেতাকর্মীদের আহ্বান জানান তিনি।

মোশাররফ হোসেন বলেন, বঙ্গবন্ধুর ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ স্বাধীনতার সুস্পষ্ট ঘোষণা। এরপর থেকে বাঙালি ঐক্যবদ্ধ হয়েছে মুক্তিযুদ্ধে অংশ নিয়েছেন। বীর মুক্তিযোদ্ধারা একে একে মারা যাচ্ছেন। কিন্তু বাংলাদেশ আছে, থাকবে। শেখ হাসিনার নেতৃত্ব উন্নয়নের এ বাংলাদেশ আজ বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। এক মাত্র শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে এটা সম্ভব হয়েছে। দেশের উন্নয়ন ও শান্তির জন্য শেখ হাসিনার কোনো বিকল্প নেই।

সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্যে আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মাহবুবুল আলম হানিফ বলেন, শেখ হাসিনা যতদিন সুস্থ থাকবেন তত দিন জনগণের ভালোবাসা নিয়ে দেশকে এগিয়ে নেবেন। দেশের মানুষের আস্থা আছে, আবারও নির্বাচনে শেখ হাসিনা ক্ষমতায় যাবেন।

সম্মেলনের প্রধান বক্তা সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেন, শেখ হাসিনার নেতৃত্বে আজকের বাংলাদেশ সঠিক পথে এগিয়ে যাচ্ছে। ২০২৪ সালের নির্বাচনে বিজয় হয়ে আবারও সঠিক পথে যাবে বাংলাদেশ। এজন্য দেশের জনগণ ঐক্যবদ্ধ।

কক্সবাজার জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে সম্মেলন উদ্বোধনের পর শোকপ্রস্তাব পেশ করেন জেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক অ্যাডভোকেট তাপস রক্ষিত, সাধারণ সম্পাদকের প্রতিবেদন পাঠ করেন জেলার সাধারণ সম্পাদক মুজিবুর রহমান।

সম্মেলনে আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির ধর্ম বিষয়ক সম্পাদক সিরাজুল মোস্তফা, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দি, উপ প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন, শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মুহিবুবুল হাসান চৌধুরী নওফেল, সংসদ সদস্য (এমপি) সাইমুম সরওয়ার কমল, সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, সংসদ সদস্য জাফর আলম, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য কানিজ ফাতেমা, সাবেক সংসদ সদস্য আবদুর রহমান বদি, টেকনাফ উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল বশর, উখিয়ার সভাপতি জাহাঙ্গীর আলম চৌধুরী, কুতুবদিয়ার সভাপতি আওরঙ্গ মাতব্বর, পেকুয়ার সভাপতি শহিদুল ইসলাম, মাতামুহুরির সভাপতি মাকসুদ মিয়া, কক্সবাজার পৌরসভার সাধারণ সম্পাদক উজ্জ্বল কর, রামুর সভাপতি সোহেল সরওয়ার কাজল, মহেশখালীর সভাপতি আনোয়ার পাশা চৌধুরী, কক্সবাজার সদরের সভাপতি মাহামুদুল করিম মাদু, কক্সবাজার পৌরসভার সভাপতি মো. নজিবুল ইসলাম, ঈদগাঁওয়ের সভাপতি আবু তালেব।

সভা সঞ্চালনা করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান ও দপ্তর সম্পাদক এম এ মঞ্জুর।

সম্মেলনে কক্সবাজার জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরীকে সভাপতি এবং মুজিবুর রহমানকে পুনরায় সাধারণ
সম্পাদক ঘোষণা করা হয়।

বাংলাদেশ সময়: ১৭১৯ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২২
এসবি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।