ঢাকা, মঙ্গলবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৯ জুলাই ২০২৪, ০১ মহররম ১৪৪৬

রাজনীতি

রাজধানীতে আওয়ামী লীগের বিজয় মিছিল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৯ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২২
রাজধানীতে আওয়ামী লীগের বিজয় মিছিল ছবি: শাকিল আহমেদ 

ঢাকা: পাকিস্তানের বিরুদ্ধে লড়াই করে অর্জিত বিজয়ের ৫১ পূর্ণ হয়ে ৫২ বছর শুরু হচ্ছে। এ বিজয় উদযাপনে বিজয় র‌্যালি শুরু করেছে মুক্তিযুদ্ধের নেতৃত্বদানকারী দল বাংলাদেশ আওয়ামী লীগ।

দুপুর সোয়া দুইটায় শুরু হয় বিজয় মিছিল।

শনিবার (১৭ ডিসেম্বর) দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন থেকে বিজয় মিছিলটি বের করেছে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ।  

বিজয় মিছিলের উদ্বোধন করেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান।

মিছিলটি ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন থেকে শুরু হয়ে শাহবাগ দিয়ে ড. কুদরত ই খুদা সড়ক (এলিফেন্ট রোড) দিয়ে মিরপুর রোড হয়ে ধানমণ্ডি ৩২ নম্বরে গিয়ে শেষ হবে।  

বিজয় মিছিলে নেতৃত্ব দিচ্ছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সঙ্গে আছেন প্রেসিডিয়াম সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, জাহাঙ্গীর কবির নানকসহ দলটির কেন্দ্রীয় নেতারা।  

এছাড়া ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ, বিভিন্ন থানা, ওয়ার্ড ও ইউনিটের ব্যানারে নেতাকর্মীরা যোগ দিয়েছেন বিজয় মিছিলে।  

মিছিলটিতে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্রী ও অঙ্গসংগঠনের নারী নেত্রীদের উপস্থিতি চোখে পড়ার মতো।  

নেতাকর্মীরা কেউ ট্রাকে, কেউ মিছিলে অংশ নিয়েছেন পায়ে হেঁটে। মিছিলে দেখা গেছে লাল-সবুজের আবহ।

বাংলাদেশ আ. লীগের মিছিল শুরুর আগে একই জায়গা থেকে ‘বিজয়ী বাংলার স্বর্ণজয়ন্তী বাস্তবায়ন পরিষদ’-এর ব্যানারে মুক্তিযোদ্ধাদের সন্তানেরা বিজয় মিছিল শুরু করেন।  

বাংলাদেশ সময়: ১৪৩৯ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২২
এনবি/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।