ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

শিক্ষার সুষ্ঠু পরিবেশ, শিক্ষার্থীবান্ধব কর্মসূচিতে নজর সৈকতের

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১১ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২২
শিক্ষার সুষ্ঠু পরিবেশ, শিক্ষার্থীবান্ধব কর্মসূচিতে নজর সৈকতের

ঢাকা বিশ্ববিদ্যালয়: ক্যাম্পাসে শিক্ষার সুষ্ঠু পরিবেশ ও শিক্ষার্থীবান্ধব কর্মসূচির মাধ্যমে ছাত্রলীগকে সুসংহত করার পরিকল্পনার কথা জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নতুন সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত।

বুধবার (২১ ডিসেম্বর) বাংলানিউজের কাছে এক প্রতিক্রিয়ায় তিনি এসব কথা বলেন।

সৈকত বলেন, বাংলাদেশ ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা সব সময় সুপার ইউনিট হিসেবে বিবেচিত।  
বৈশ্বিক ও দেশের গুরুত্বপূর্ণ সময়ে আমরা দায়িত্ব পেয়েছি। এ কারণে আমাদের নিয়ে প্রত্যাশাও বেশি থাকবে। সব কিছু বিবেচনায় নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ অতীতের মতো শিক্ষার্থীদের স্বার্থে কাজ করে যাবে। নির্বিঘ্নে ক্লাস-পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার যে ধারা চলমান রয়েছে সেটির যেন বাধাগ্রস্ত না হয় তার জন্য কাজ করবো। বর্তমানে আমাদের বিশ্ববিদ্যালয়ে সেশনজট নেই। সামনে যেহেতু নির্বাচন আসছে এ লক্ষ্যে আগুন সন্ত্রসীরা ক্যাম্পাসে অস্থিতিশীল করার চেষ্টা করবে। আমরা শক্তহাতে তাদের মোকাবিলা করবো। ঢাকা বিশ্ববিদ্যালয়ে শিক্ষার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করবো। শিক্ষার্থীবান্ধব কর্মসূচি দিয়ে জাতির পিতার আদর্শ ধারণ করে আমাদের সাংগঠনিক নেত্রী, প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু তনয়া শেখ হাসিনার অগ্রযাত্রাকে কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছে দেব।

তানভীর হাসান সৈকত ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হওয়ার পূর্বে কেন্দ্রীয় সংগঠনের সমাজসেবা বিষয়ক উপ-সম্পাদক, কার্যকরী সদস্য, বিশ্ববিদ্যালয় শাখা কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন।

২০১৯ সালে অনুষ্ঠিত ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ নির্বাচনে সদস্য হিসেবে নির্বাচিত হন সৈকত। করোনা মহামারির মধ্যে টিএসসিতে ভাসমান, দরিদ্র, অসহায় মানুষদের মাঝে বিনামূল্যে খাবার বিতরণ করে বেশ আলোচিত হন সৈকত। জাতিসংঘের রিয়েল লাইফ হিরো হিসেবে ঘোষিত হন তিনি।

বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২২
এসকেবি/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।