ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

‘পুলিশ দিয়ে ক্ষমতা দখলে রেখেছে আ.লীগ’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫০ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২২
‘পুলিশ দিয়ে ক্ষমতা দখলে রেখেছে আ.লীগ’

মাদারীপুর: কেন্দ্রীয় বিএনপির নির্বাহী কমিটির সহ-গণশিক্ষাবিষয়ক সম্পাদক আনিসুর রহমান খোকন তালুকদার বলেছেন, আওয়ামী লীগ সরকার পুলিশ দিয়ে ক্ষমতা দখল করে রেখেছে। সম্প্রতি বিএনপির কর্মসূচি থেকে সারাদেশের ৩০ হাজার নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে।

এ সরকারের বিরুদ্ধে সাধারণ জনতা, বিএনপির নেতাকর্মীরা রাজপথে জীবন দিতে এখন প্রস্তুত।

শনিবার (২৪ ডিসেম্বর) দুপুর ১২টার দিকে মাদারীপুর শহরের মিলন হল এলাকায় অনুষ্ঠিত বিএনপির বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন।  

এর আগে শহরের চৌরাস্তা এলাকা থেকে একটি গণমিছিল বের করে জেলা বিএনপির নেতাকর্মীরা। মিছিলটি শহরের প্রধান কয়েকটি সড়ক প্রদক্ষিণ করে মিলন হল এলাকায় গিয়ে শেষ হয়। পরে সেখানে বিক্ষোভ সমাবেশের আয়োজন করে বিএনপির নেতাকর্মীরা।

এ সময় তিনি আরও বলেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব খাইরুল কবিরসহ কেন্দ্রীয় বিএনপির অসংখ্য নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। এ সরকার পুলিশ দিয়ে গ্রেফতার, গুম ও হত্যা করে ১৫ বছর জোর করে ক্ষমতা দখল করে রেখেছে। আওয়ামী লীগ সরকার ভোট চোর সরকার।

বিএনপির নেতাকর্মীরা রাজপথের আন্দোলনে জীবন দিতে প্রস্তুত রয়েছে জানিয়ে আনিসুর রহমান বলেন, এ ভোট চোর সরকারকে হটানোর জন্যে সাধারণ জনতা ও বিএনপির নেতাকর্মীরা রাজপথে জীবন দিতে প্রস্তুত হয়েছে। দেশ নায়ক তারেক রহমানের নির্দেশে সারাদেশে আমরা আজ বিক্ষোভ সমাবেশের আয়োজন করেছি। আমাদের গণ এ অন্দোলন অব্যাহত থাকবে।

খালেদা জিয়ার মুক্তির দাবি জানিয়ে আনিসুর রহমান বলেন, আমাদের নেত্রী বেগম খালেদা জিয়া ও দেশ নায়ক তারেক রহমানের মুক্তি প্রশ্নে আমরা সবাই রাজপথে জীবন দিতে প্রস্তুত আছি। পুলিশ দিয়ে গুলি করে মানুষ মেরে আন্দোলন বন্ধ করা যাবে না। রাজপথে জীবন দিয়ে হলেও গণতন্ত্র পূনরুদ্ধার করা হবে।

এ সময় আরও বক্তব্য রাখেন মাদারীপুর জেলা বিএনপির সদস্য সচিব জাহানদার আলী, যুগ্ম আহ্বায়ক মিজানুর রহমান, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শাহাদাৎ হাওলাদার ও সদস্য সচিব মাসুদ পারভেজসহ অন্যরা।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২২
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।