ঢাকা, মঙ্গলবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

রাজনীতি

‘বঙ্গবন্ধু আজীবন সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে সংগ্রাম করে গেছেন’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৫ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২৩
‘বঙ্গবন্ধু আজীবন সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে সংগ্রাম করে গেছেন’

পিরোজপুর: মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী অ্যাডভোকেট শ.ম রেজাউল করিম বলেছেন, বঙ্গবন্ধু আজীবন সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে সংগ্রাম করে গেছেন। তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোনো সাম্প্রদায়িকতায় বিশ্বাস করেন না।

তিনি দেশের সব সম্প্রদায়ের জন্য সমান সূযোগ-সুবিধা ও নিরাপত্তা নিশ্চিত  করেন।  কিন্তু দেশে যখনই বিএনপি বা অন্যরা ক্ষমতায় যায় তখনই দেশের সাম্প্রদায়িক সংঘর্ষসহ হিন্দু সম্প্রদায়ের উপর নির্যাতন বেড়ে যায়।  

তিনি আরও বলেন, বিএনপির শাসন আমলে দেশের হিন্দুদের জমি দখলসহ তাদের নিরাপত্তাহীনতা বেড়ে যায়। বিএনপি আবারও দেশে সাম্প্রদায়িক সংঘর্ষের সৃষ্টি করতে পায়তারা করছে। তারা আবারও বাঁকা পথে ক্ষমতায় যেতে চেষ্টা চালাচ্ছে। কিন্তু বিএনপির সে স্বপ্ন বাস্তবায়ন হবে না। তাই আবারও আওয়ামী লীগকে ক্ষমতায় আনতে আগামী সংসদ নির্বাচনে নৌকা প্রতীকে ভোট দিতে হবে।

শনিবার (২৮ জানুয়ারী) রাতে জেলার নাজিরপুরে সনাতন ধর্মালম্বীদের একটি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্যকালে তিনি এসব কথা বলেন।

বৃহত্তর বরিশালের শ্রীশ্রী নিগমানন্দ সারম্বত সংঘের ভক্তদের উদ্যোগে উপজেলার শাঁখারীকাঠী ইউনিয়নের গিলাতলা মাধ্যমিক বিদ্যালয় মাঠে নাজিরপুরের সিরাজুল হক সরকারী বালক মাধ্যমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক কেশব লাল দাসের সভাপতিত্বে ওই অনুষ্ঠান হয়।

উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক চঞ্চল কান্তি বিশ্বাসের পরিচালনায় ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ডাক্তার সঞ্জীব দাশ, ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান শেখ মোস্তাফিজুর রহমান, পিরোজপুর সদর উপজেলার ভাইস চেয়ারম্যান এসএম বায়েজিদ হোসেন, উপজেলা কৃষক লীগের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা এসএম নজরুল ইসলাম বাবুল, ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক  মো. সাইফুল ইসলাম সাইফ,  শাঁখারীকাঠী ইউপি চেয়ারম্যান মো. খালিদ হোসেন সজল, মাটিভাঙ্গা ইউপি চেয়ারম্যান মো. জাহিদুল ইসলাম বিলু, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও সাবেক জেলা পরিষদ সদস্য ও তুহিন হালদার তিমির।

এ সময় মন্ত্রী আরও বলেন, বিএনপি-জামায়াতের এই মৌলবাদী অপশক্তির বিরুদ্ধে আমাদের সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। রাম-রহিমের  ভ্রাতৃত্ব বন্ধনের এ দেশে
আমরা সবাই মানুষ এ হোক আমাদের পরিচয়।

বাংলাদেশ সময়: ০০৩৫ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২৩
জেএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।