ঢাকা, শনিবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

শেখ হাসিনার নেতৃত্বে দেশে অভাবনীয় উন্নয়ন হয়েছে: নৌ প্রতিমন্ত্রী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২৩
শেখ হাসিনার নেতৃত্বে দেশে অভাবনীয় উন্নয়ন হয়েছে: নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে গত ১৪ বছরে দেশে অভাবনীয় উন্নয়ন ও পরিবর্তন হয়েছে যা সারা দুনিয়ায় প্রশংসিত হচ্ছে বলে মন্তব্য করেছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

শুক্রবার (১০ ফেব্রুয়ারি) নৌ প্রতিমন্ত্রী ঢাকা বিশ্ববিদ্যালয় খেলার মাঠে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা-২০২৩ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

প্রতিমন্ত্রী জাতীয় পতাকা উত্তোলন, অভিবাদন গ্রহণ ও ক্রীড়া অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করেন।

বিআইডব্লিউটিএর চেয়ারম্যান কমডোর গোলাম সাদেকের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার আহ্বায়ক মোহাম্মদ তারিকুল হাসান ও সদস্য সচিব মুনছুর আলী মোল্লা।

নৌপরিবহন প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু দেশ স্বাধীন করে বাংলাদেশ কীভাবে সোনার বাংলা হবে-সে পথ দেখিয়েছিলেন। কিন্তু ৭৫ সালে বঙ্গবন্ধুকে হত্যা করার পর দেশ অন্ধকারে চলে যায়। দেশের উন্নয়ন অনেক পিছিয়ে গেছে। এরপর গত ১৪ বছরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে অভাবনীয় উন্নয়ন ও পরিবর্তন হয়েছে। অনেক দেশ এটিকে উন্নয়নের মডেল হিসেবে দেখছে।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, নৌপথ তৈরি, ধরে রাখা ও মানোন্নয়নে বিআইডব্লিউটিএর অপরিসীম ভূমিকা রয়েছে। তাদের কর্মকাণ্ড প্রশংসিত হচ্ছে। ২০৪১ সালের উন্নত ও প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে বিআইডব্লিউটিএ স্মার্ট সংস্থায় পরিণত হয়ে এর ভূমিকা যথাযথভাবে পালন করবে। সম্প্রতি ভারতীয় ক্রুজ ভেসেল 'গঙ্গা বিলাস' বাংলাদেশে এসেছে। তারা নৌপথের সুষ্ঠু ব্যবস্থাপনায় বিআইডব্লিউটিএ এর এবং দেশের উন্নয়নের প্রশংসা করেছে।

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেন,  শরীর ও মনের সুস্থতার জন্য খেলাধুলার বিকল্প নাই।  

এ বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় ২০টি ইভেন্টে বিভিন্ন অঞ্চলের পাঁচ শতাধিক প্রতিযোগী অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৩২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২৩
এসকে/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।