ঢাকা, শুক্রবার, ২০ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

রাজনীতি

আশুলিয়ায় বিদ্যুৎ, গ্যাসসহ দ্রবমূল্যের দাম কমানোর দাবিতে বিক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২৩
আশুলিয়ায় বিদ্যুৎ, গ্যাসসহ দ্রবমূল্যের দাম কমানোর দাবিতে বিক্ষোভ

সাভার (ঢাকা): সাভারের আশুলিয়ায় বিদ্যুৎ, গ্যাসসহ নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে নিয়ে আসার দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছে ঢাকা জেলা গণ-অধিকার পরিষদ।

শুক্রবার (১০ ফেব্রুয়ারি) বিকেল নবীনগর-চন্দ্রা মহাসড়কের বাইপাইল এলাকার আশুলিয়া প্রেসক্লাবের সামনে এ বিক্ষোভ সমাবেশ অনষ্ঠিত হয়।

 

এসময় নেতাকর্মীরা বলেন, আওয়ামী লীগ সরকার সাধারণ মানুষের চিন্তা করছে না। তারা চিন্তা করছে তাদের অনুসারী গুটিকয়েক ব্যবসায়ীর জন্য। সরকারের ভেতরে কিছু দরবেশ আছে। সরকার সেইসব দরবেশের চিন্তা করছে। সরকারের অনুসারী ব্যবসায়ীরা জনগণের পকেট কেটে ফাঁকা করে দিচ্ছে।

তারা আরও বলেন, আওয়ামী লীগের তৃণমূলের কর্মীরাও আজ ভালো নাই। তারা লজ্জায় বলতে পারছে না। বর্তমানে শুধু ভালো আছে আওয়ামী লীগ সরকারের কিছু চাটুকার। চায়ের দোকানে গেলে আওয়ামী লীগের তৃণমূলের নেতা-কর্মীদের আহাজারি শোনা যায়। তারা শুধু আওয়ামী লীগ করে বলে লজ্জায় এই সরকারের বিরুদ্ধে কিছু বলতে পারছে না।

এসময় বক্তারা আরও বলেন, এই সরকার আটশ টাকার গ্যাস সিলিন্ডারের দাম আঠারোশ টাকা করে উন্নয়ন করেছে। বিশ টাকা হালি ডিমের দাম ৫০ টাকা করে উন্নয়ন করেছে। তাই সরকারকে বলছি, আপনাদের উন্নয়ন দেশের জনগণ আর নিতে পারছে না। আপনাদের উন্নয়নের ঠেলায় দেশের মানুষ আজ না খেয়ে মারা যাচ্ছে। আপনারা লোক দেখানো উন্নয়ন বন্ধ করে সাধারণ মানুষের কথা ভাবুন। নিত্য প্রয়োজনীয় সবকিছুর দাম কমিয়ে দেন। নইলে সাধারণ মানুষ রাস্তায় নেমে আপনাদেরকে ক্ষমতা থেকে বিদায় করবে।

এসময় ঢাকা জেলা গণ-অধিকার পরিষদের সদস্য সচিব নাসির উদ্দিন পল্লব বলেন, আমাদের পেটে ভাত নেই, পেটে আগুন জ্বলছে। একদল মানুষ না খেয়ে চিকিৎসার অভাবে মারা যাচ্ছে। অন্যদিকে একদল লুটেরা দিনের পর দিন ধনী হচ্ছে। শুধু আওয়ামী লীগের উচ্ছিষ্ট ভোগী, সরকারি দলের উচ্ছিষ্ট ভোগী ছাড়া এদেশের কোনো মানুষ ভালো নেই। তাই এই সরকারকে হঠানো ছাড়া আমাদের সামনে আর কোনো পথ খোলা নেই।

বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন, ঢাকা জেলা গণঅধিকার পরিষদের আহ্বায়ক অ্যাডভোকেট শেখ শওকত, কেন্দ্রীয় যুব-অধিকার পরিষদের সহ-সম্পাদক কামাল আহাম্মেদ, ঢাকা জেলা গণ-অধিকার পরিষদের যুগ্ন-সদস্য সচিব মো. আমির সোহেল ও মো. হুমায়ুন কবির, ঢাকা জেলা যুব অধিকার পরিষদের সভাপতি গাজি রুবেল, ঢাকা জেলা যুব-অধিকার পরিষদের যুগ্ন-সদস্য সচিব মো. আমির সোহেল, আশুলিয়া থানা গণ-অধিকার পরিষদের আহ্বায়ক ওমর ফারুক ও সদস্য সচিব নুর মোহাম্মদ-সহ সাভার, আশুলিয়া ও ধামরাই ছাত্র, যুব ও গণ-অধিকার পরিষদের নেতাকর্মীরা।

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২৩
এসএফ/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।