ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সাবেক এমপি রেজা আলীর মৃত্যুতে জাফরুল্লাহ চৌধুরীর শোক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২৩
সাবেক এমপি রেজা আলীর মৃত্যুতে জাফরুল্লাহ চৌধুরীর শোক

ঢাকা: ১৯৬৩ সালের পূর্ব পাকিস্তান ছাত্র ইউনিয়নের সহকারী সাধারণ সম্পাদক, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা পরিষদের সাবেক সদস্য, ময়মনসিংহ জেলার ত্রিশাল উপজেলার কৃতি সন্তান, সাবেক এমপি রেজা আলী সোমবার (১৩ ফেব্রুয়ারি) বেলা ১১ টা ৪৫ মিনিটে সিংগাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়াইন্নাইলিল্লাহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৩ বছর।

মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী এক শোক বার্তায় বলেন, রেজা আলী আমার বাল্যবন্ধু ছিলেন। আমরা একসঙ্গে ছাত্র ইউনিয়নের রাজনীতির সঙ্গে জড়িত ছিলাম। তার মৃত্যুতে ষাটের দশকের ছাত্র রাজনীতির এক জীবন্ত নক্ষত্রের পতন হয়েছে, যা অপূরণীয় ক্ষতি। পূর্ব পাকিস্তানে ছাত্র ও গণ আন্দোলনে তার অবদান চিরস্মরণীয় হয়ে থাকবে। তিনি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের মেধাবী ছাত্র। পাকিস্তান শাসনামলে ছাত্র আন্দোলনের সময় গ্রেফতার হয়ে বেশ কয়েক বছর কারাভোগ করেন। ষাটের দশকের শুরু থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশব্যাপী ছাত্র আন্দোলন ও বৃহত্তর গণ আন্দোলনে সাহসী ভূমিকা পালন করেন তিনি।  

ডা. জাফরুল্লাহ চৌধুরী আরও বলেন, বাংলাদেশ হারালো গণতন্ত্রের সাহাসী যোদ্ধা আর আমি হারালাম প্রিয় দেশপ্রেমিক বন্ধুকে। তিনি রেজা আলী মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করে তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২৩
এমএমআই/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।