ঢাকা, শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

আ.লীগের মতো নির্লজ্জ সরকার সারা পৃথিবীতে নেই: মুক্তাদির

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২৩
আ.লীগের মতো নির্লজ্জ সরকার সারা পৃথিবীতে নেই: মুক্তাদির

সিলেট: আওয়ামী লীগের মতো নির্লজ্জ সরকার সারা পৃথিবীতে নেই। এরা কথায় কথায় মিথ্যা কথা বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির।

 

শনিবার (২৫ ফেব্রুয়ারি) বিকেলে নগরের রেজিস্টারি মাঠে ১০ দফা দাবিতে সিলেট জেলা বিএনপির পদযাত্রা কর্মসূচির শুরুতে সংক্ষিপ্ত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

মুক্তাদির বলেন, বিএনপির নেতাকর্মী ও সাধারণ মানুষ একাত্ম হয়ে আন্দোলনে নেমেছে। আমাদের বিগত সমাবেশগুলোতে সেটা প্রমাণিত হয়েছে। বিএনপির দাবি হলো এ সরকারকে পদত্যাগে বাধ্য করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে একটি গ্রহণযেগ্য নির্বাচন।  

তিনি বলেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি প্রতীকার, জ্বালানি-বিদ্যুতের দাম কমানো, মিথ্যা মামলা প্রত্যাহার এগুলো আর বিএনপির একার দাবি নয়। এগুলো এখন সাধারণ মানুষের দাবিতে পরিণত হয়েছে। দেশের মানুষের আর এ সরকারের ভার বহন করার ক্ষমতা নেই। মানুষের কোমর ভেঙে গেছে। সাধারণ মানুষ আজ দিশেহারা। দেশ একটি বৃহত্তর কারাগারে পরিণত হয়েছে। দেশের মানুষ সেই বৃহত্তর কারাগারে বন্দি। এ অবস্থান থেকে মানুষ বের হতে চায়।

সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এমরান আহমদ চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য দেন- জেলা বিএনপির সাবেক সভাপতি আবুল কাহের শামীম, সাবেক সাধারণ সম্পাদক আলী আহমদ, মহানগর বিএনপির সদস্য সচিব মিফতা সিদ্দিকী।

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ, খালেদা জিয়াসহ বিএনপি নেতাদের মুক্তি, বর্তমান সরকারের পদত্যাগ, তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনসহ ১০ দফা দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সিলেটে এ কর্মসূচি পালন করে বিএনপি।

বাংলাদেশ সময়: ২০৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২৩
এনইউ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।