ঢাকা, বুধবার, ১৭ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

কারাগারে রিজভীকে হত্যার পরিকল্পনা করা হচ্ছে: আমান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২৩
কারাগারে রিজভীকে হত্যার পরিকল্পনা করা হচ্ছে: আমান

ঢাকা: সুচিকিৎসা না দিয়ে কারাগারে রুহুল কবির রিজভীকে হত্যার পরিকল্পনা করা হচ্ছে বলে অভিযোগ করেছেন ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান।

সোমবার (২৭ ফেব্রুয়ারি) ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে আয়োজিত এক প্রতিবাদ সভায় বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

জাতীয়তাবাদী ছাত্রদল উত্তরাঞ্চলের সাবেক ও বর্তমান নেতারা এ প্রতিবাদ সভাটির আয়োজন করে।

আমান বলেন, কিছুদিন আগে রিজভীর বাসায় গিয়েছিলাম। তার সহধর্মীনির সঙ্গে কথা বলে জেনেছি যে, তিনি (রিজভী) কী পরিমাণ অসুস্থ। কেন তাকে মুক্তি দেওয়া হচ্ছে না। কারাগারে নাসির উদ্দিন পিন্টুকে মেরে ফেলা হয়েছে। ঠিক একইভাবে আজকে রিজভীকে সরকার মারার পরিকল্পনা করছে।  

তিনি বলেন, খালেদা জিয়ার মুক্তি ও রিজভীসহ বিএনপির সব গ্রেফতারকৃত নেতাদের মুক্তির লক্ষ্যে আগামীতে কর্মসূচি দেওয়া হবে। তাদের সবাইকে আমরা মুক্ত করবো ইনশাআল্লাহ। অতীতে রাজপথ ছাড়া কোনো ফয়সালা হয়নি। তাই নেতাকর্মীদের প্রস্তুত থাকার আহ্বান জানাচ্ছি।  

আমান বলেন, শেখ হাসিনার পতন ছাড়া দেশ ও জনগণের মুক্তি নেই। এ লক্ষ্যে বিএনপির নেতৃত্বে আন্দোলন চলছে। শেখ হাসিনার পতন না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে। মৃত্যু হবে, তবুও আমরা কেউ রাজপথ ছেড়ে যাব না।  

প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান। সভা সঞ্চালনা করেন ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক আমিরুল ইসলাম খান আলীম।  

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী আমির খসরু মাহমুদ চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব-উন নবী খান সোহেল, বিএনপির প্রচার সম্পাদক ও মিডিয়া সেলের সদস্য সচিব শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি, বিএনপির যুগ্ম মহাসচিব ও নরসিংদী জেলা সভাপতি খায়রুল কবির খোকন, বিএনপির মিডিয়া সেলের আহ্বায়ক জহির উদ্দিন স্বপন, বিএনপির ছাত্র বিষয়ক সম্পাদক ও সাবেক ছাত্রনেতা রকিবুল ইসলাম বকুল প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২৩
ইএসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।