ঢাকা, বুধবার, ১৭ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

মাঠে থেকে অপশক্তিকে প্রতিহতের ঘোষণা আ.লীগ নেতাদের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪১ ঘণ্টা, মার্চ ৪, ২০২৩
মাঠে থেকে অপশক্তিকে প্রতিহতের ঘোষণা আ.লীগ নেতাদের ছবি: ডিএইচ বাদল

ঢাকা: শুধু তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে নয়, দেশকে অস্থিতিশীল ও দেউলিয়া পাকিস্তানের মতো বানাতে অশুভ শক্তি মাঠে নেমেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ নেতারা। তবে আওয়ামী লীগের নেতাকর্মীরা মাঠে থেকে এ অশুভ শক্তিকে প্রতিহত করবে বলে ঘোষণা দিয়েছেন।

শনিবার (৪ মার্চ) বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের শান্তি সমাবেশে থেকে এ ঘোষণা দেন দলের ক্দ্রেীয় নেতারা।  

বিএনপি-জামায়াতের দেশবিরোধী ষড়যন্ত্র, নৈরাজ্য ও অপপ্রচারের প্রতিবাদে ঢাকার ১০টি স্থানে শান্তি সমাবেশ করে ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর আওয়ামী লীগ। এরই অংশ হিসেবে সংসদীয় নির্বাচনী এলাকা ঢাকা-৮ এর অন্তর্গত থানা আওয়ামী লীগের পক্ষ থেকে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে এ শান্তি সমাবেশ করা হয়।

শান্তি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান বলেন, এ অশুভ শক্তি শুধু তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে মাঠে নামেনি। তারা আবারও ১৫ আগস্টের মতো একটি হত্যাকাণ্ড ঘটাতে চায়। আমাদের প্রাণপ্রিয় নেত্রীকে কেড়ে নিতে চায়। ২১ আগস্ট গ্রেনেড হামলা করে তারা পারেনি, আবারও নতুন ষড়যন্ত্র করে মাঠে নেমেছে। এ অপশক্তি হত্যাকাণ্ডের মাধ্যমে বাংলাদেশকে নেতৃত্ব শূন্য করতে চায়, এটাই তাদের লক্ষ্য। বাংলাদেশকে দেউলিয়া হয়ে যাওয়া পাকিস্তান বানাতে তারা ষড়যন্ত্র করছে, সেই ষড়যন্ত্র নিয়েই তারা মাঠে নেমেছে। তাদের সেই স্বপ্ন বাস্তবায়ন হবে না, হতে দেব না। দেশবিরোধী, সংবিধানবিরোধী কোনো দাবি এদেশের মানুষ, আওয়ামী লীগ মেনে নিতে পারে না। আাওয়ামী লীগের নেতাকর্মীরা বেঁচে থাকতে এ স্বপ্ন পূরণ হবে না, হতে দেব না। রাজপথে থেকে এ ষড়যন্ত্র প্রতিহত করা হবে। এ অপশক্তির শিকড় নির্মূল না হওয়া পর্যন্ত আমরা মাঠে থাকবো।

বিশেষ অতিথির বক্তব্যে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সাবেক মেয়র সাঈদ খোকন বলেন, আওয়ামী লীগের একটা নেতাকর্মী বেঁচে থাকতে অযৌক্তিক তত্ত্বাবধায়ক সরকারের দাবি নিয়ে দেশকে অস্থিতিশীল করতে দেব না। ষড়যন্ত্রের পথ ছেড়ে সুষ্ঠু ধারার রাজনীতিতে ফিরে আসতে হবে। সংবিধান অনুযায়ী নির্বাচন হবে। এটা মেনে নিয়েই নির্বাচনে আসতে হবে। যেকোনো ষড়যন্ত্র আমরা মাঠে থেকে প্রতিহত করবো।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুস সাত্তার মাসুদের সভাপতিত্বে শান্তি সমাবেশে আরও বক্তব্য দেন মহানগর নেতা মারুফ সেরনিয়াবাত, মোর্শেদ কামাল, গিয়াসউদ্দিন পলাশ, জিএম আতিক প্রমুখ।

সমাবেশ শেষে একটি শান্তি মিছিল বের করা হয়। আওয়ামী লীগের কেন্দ্রীয় ও ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের নেতাদের নেতৃত্বে মিছিল বের হয়ে বঙ্গবন্ধু অ্যাভিনিউ থেকে জিরো পয়েন্ট মুক্তাঙ্গণ হয়ে পুরানা পল্টন মোড় ঘুরে আবার বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে গিয়ে শেষ হয়।

বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, মার্চ ০৪, ২০২৩
এসকে/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।