ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সিদ্দিকবাজারে বিস্ফোরণ অবকাঠামোগত হত্যাকাণ্ড: হাসনাত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৮ ঘণ্টা, মার্চ ৮, ২০২৩
সিদ্দিকবাজারে বিস্ফোরণ অবকাঠামোগত হত্যাকাণ্ড: হাসনাত

ঢাকা: রাষ্ট্র সংস্কার আন্দোলন ও গণতন্ত্র মঞ্চের প্রধান সমন্বয়ক অ্যাডভোকেট হাসনাত কাইয়ুম বলেছেন, ঢাকার সিদ্দিকবাজারে বিস্ফোরণ অবকাঠামোগত হত্যাকাণ্ড।

বুধবার (৮ মার্চ) দুপুরে রাজধানীর সিদ্দিকবাজার নর্থ সাউথ রোডে বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত ভবনের উদ্ধারকাজ পরিদর্শনে এসে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

হাসনাত কাইয়ুম বলেন, ঢাকার সিদ্দিক বাজার নর্থ সাউথ রোডে বিস্ফোরণের কারণে ভবনটা নাকি ঝুঁকিপূর্ণ। এটা তো এখন দৃশ্যমান। অথচ ঢাকার মতো একটা জায়গায় এখনো সরকারের ইঞ্জিনিয়ারিং বিভাগগুলোর কার্যক্রম শুরু করতে না পারাটা চরম ব্যর্থতার। এটা নৃশংসতার বহিঃপ্রকাশ।  

তিনি বলেন, এই বিস্ফোরণ অবকাঠামোগত হত্যাকাণ্ড। প্রায় ২০ ঘণ্টা হতে চলেছে। যেখানে বিস্ফোরণের সাত মিনিটের মাথায় ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছাতে পারল, সেখানে সরকারের ইঞ্জিনিয়ারিং বিভাগগুলো স্পটেই এলো না, এটা বোধগম্য না। এটা সরকারেরই চরম ব্যর্থতা।

তিনি আরও বলেন, ভোরে নাটোরে, বিকেলে এখানে, তার আগে সায়েন্সল্যাব এলাকা, এর আগে সীতাকুণ্ডে অগ্নিকাণ্ড ও বিস্ফোরণের ঘটনা ঘটল। কিন্তু আমরা দেশবাসী কোনো কারণ জানতে পারছি না, কোনো সুষ্ঠু তদন্ত হচ্ছে না।

হাসনাত কাইয়ুম বলেন, কোনো ঘটনারই তো তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হচ্ছে না। মানুষের জীবনকে কোনো রকম গুরুত্ব না দেওয়াটা নৃশংসতার শামিল।  

বাংলাদেশ সময়: ১৬১৬ ঘণ্টা, মার্চ ৮, ২০২৩

এমএমআই/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।