ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিস্ফোরণে আহতদের সহযোগিতায় ঢামেকে স্বেচ্ছাসেবক লীগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৩ ঘণ্টা, মার্চ ৮, ২০২৩
বিস্ফোরণে আহতদের সহযোগিতায় ঢামেকে স্বেচ্ছাসেবক লীগ

ঢাকা: রাজধানীর সিদ্দিকবাজারে বিস্ফোরণের ঘটনায় আহতদের সহযোগিতায় মানবতার হাত বাড়িয়ে দিয়েছে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ।

ঘটনার পর থেকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন আহতদের সার্জিক্যাল সামগ্রীসহ বিভিন্ন চিকিৎসা সামগ্রী দিয়ে সহযোগিতা করছেন সংগঠনটির নেতাকর্মীরা।

বুধবার (৮ মার্চ) ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগের সামনে অস্থায়ী বুথ তৈরি করে আহতদের চিকিৎসায় বিভিন্ন উপকরণ দিতে দেখা যায় সংগঠনটির নেতাকর্মীদের।

এর আগে মঙ্গলবার (৭ মার্চ) ঘটনার পর স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবুর নির্দেশে সংগঠনটির নেতাকর্মীরা এই মানবিক সহায়তা কার্যক্রম শুরু করে বলে জানা গেছে।  

আহতদের সহযোগিতা কার্যক্রম পরিদর্শন করতে দুই দিনই সংগঠনটির সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু সশরীরে হাসপাতালে উপস্থিত হয়েছেন বলেও জানা গেছে।

ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের কৃষি বিষয়ক সম্পাদক মিয়া মো. খালেদ রাজু বলেন, কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকের নির্দেশে গতকাল সারারাত ও আজকে সারাদিন আহতদের চিকিৎসা সামগ্রী দেওয়া হয়। যতদিন আহতরা সুস্থ না হয়ে উঠবেন, ততদিন এই সহায়তা কার্যক্রম চলবে।

তিনি আরও জানান, আগেও বিভিন্ন দুর্যোগে আমাদের সংগঠন থেকে ঢাকা মেডিকেলে আহতদের সহযোগিতা করা হয়েছে। এটা অব্যআহত থাকবে।

স্বেচ্ছাসেবক লীগের পাশাপাশি জরুরি বিভাগের সামনে জেলা প্রশাসকেরও একটি বুথ রয়েছে। সেখান থেকে আহত, নিহত ও নিখোঁজদের তথ্য সরবরাহ করা হচ্ছে। পাশাপাশি আহতদের আর্থিক সহায়তা করা হচ্ছে।

মঙ্গলবার বিকেলে ঘটা বিস্ফোরণে শেষ খবর পাওয়া পর্যন্ত ১৯ জনের প্রাণহানির খবর পাওয়া গেছে। আহত হয়েছেন আরও অনেকে।

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, মার্চ ৮, ২০২৩
এসসি/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।