ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

জনগণের কাছে ক্ষমতা ফিরিয়ে দেওয়াই বিএনপির লক্ষ্য: নোমান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০২ ঘণ্টা, মার্চ ১৯, ২০২৩
জনগণের কাছে ক্ষমতা ফিরিয়ে দেওয়াই বিএনপির লক্ষ্য: নোমান

ঢাকা: জনতার ক্ষমতা জনগণের কাছে ফিরিয়ে দেওয়াই বিএনপির লক্ষ্য বলে জানিয়েছেন দলটির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান। বলেছেন, আমাদের (বিএনপি) লক্ষ্য একটাই জনতার ক্ষমতা জনগণের কাছে ফিরিয়ে দেওয়া।

জনতার ক্ষমতা জনগণের কাছ থেকে লুট করে নিয়ে গেছে এই সরকার। সেটি উদ্ধার করে জনতার সরকার প্রতিষ্ঠার মধ্য দিয়ে জনগণের আশা-আকাঙ্খা বাস্তবায়ন করতে হবে।

রোববার (১৯ মার্চ) সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচন বাতিল এবং পুলিশের সহযোগিতায় বিএনপি সমর্থিত প্যানেলের নেতাকর্মীদের ওপর আওয়ামী লীগের হামলার বিচার ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এই মন্তব্য করেন। জাতীয় প্রেসক্লাবের সামনে এই প্রতিবাদ সভার আয়োজন করে জিয়াউর রহমান সমাজকল্যাণ পরিষদ (জিসপ) ঢাকা মহানগর উত্তর শাখা।

প্রতিবাদ সভায় আব্দুল্লাহ আল নোমান আরও বলেন, বর্তমানে দেশের জনগণ চায় ছোট বড় যেসব সংগঠন সভা সমাবেশ করছে তারা আন্দোলনের মধ্য দিয়ে এই সরকারকে উৎখাত করুক। এই জায়গায় কোনো আপোষ থাকবে না। এই জায়গায় কোনো নমনীয় ভূমিকা রাখলে তা সফল হবে না। তাই আজকে প্রয়োজন লড়াই করে যেভাবে বাংলাদেশের স্বাধীনতা অর্জন করা হয়েছে, তেমনি লড়াই করে দেশে গণতন্ত্র পুণঃপ্রতিষ্ঠা করতে হবে। এ জন্য জাতীয় সংসদ ভেঙে দিতে হবে। বর্তমান নির্বাচন কমিশন বাতিল করে, নতুন কমিশন গঠন করতে হবে।

তিনি আরও বলেন, আজকে দেশের যে করুণ অবস্থা, তা শুধু রাজনীতিতে নয়, অর্থনীতিতেও। দেশের অধিকাংশ মানুষ না খেয়ে আছে। না খাওয়া মানুষগুলো তীব্র গতিতে সামনের দিকে এগোতে চায়। একটি আন্দোলন করে যেভাবে বাংলাদেশ প্রতিষ্ঠা করেছে, আরেকটি আন্দোলন, লড়াই করে এদেশের মানুষ একাত্তরের বাংলাদেশ প্রতিষ্ঠিত করতে চায়।

এই বিএনপি নেতা বলেন, মিথ্যা রাষ্ট্র হিসেবে বাংলাদেশকে প্রতিয়মান করার জন্য বিদেশি রাষ্ট্রগুলো আজকে চক্রান্ত করছে। সেই চক্রান্তকে প্রতিহত করতে হবে। আজকে বাংলাদেশের মানুষ স্বাধীনতা ফিরে পেতে চায়। অন্ন, বস্ত্র, বাসস্থানের সুযোগ বাস্তবায়ন চায়৷

তিনি বলেন, মুক্তিযুদ্ধ করে মানুষ দেশ স্বাধীন করেছিল সোনার বাংলাদেশ গড়ার জন্য। কিন্তু আজ রক্ষকরা ভক্ষক হয়ে গেছেন। দেশ থেকে হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করেছে। এদেশে সাধারণ জনগণ সেই রক্ষকদের বিচার চায়। তাই আমরা দেশের জনগণকে সঙ্গে নিয়ে এই ভক্ষকদের বিচার করতে চাই।

জিসপের কেন্দ্রীয় কমিটির সভাপতি এম গিয়াস উদ্দিন খোকনের সভাপতিত্বে প্রতিবাদ সভায় আরও উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) একাংশের সভাপতি কাদের গণি চৌধুরী, দেশ বাঁচাও, মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন, জিনাফ সভাপতি লায়ন মিয়া মোহাম্মদ আনোয়ার প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮০২ ঘণ্টা, মার্চ ১৯, ২০২৩
এসসি/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।