ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

দেশে স্বৈরতন্ত্র চেপে বসেছে: সিপিবি

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৬ ঘণ্টা, মার্চ ২৬, ২০২৩
দেশে স্বৈরতন্ত্র চেপে বসেছে: সিপিবি

ঢাকা (সাভার): বাংলাদেশ কমিউনিস্ট পার্টির (সিপিবি) সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স বলেছেন, স্বাধীনতার ৫২ বছর পরে বাংলাদেশে গণতন্ত্রের একটি আধুনিক রূপ দরকার ছিল। মানুষের মধ্যে স্বচ্ছতা, জবাবদিহিতা ও অংশগ্রহণ নিশ্চিত হওয়ার কথা ছিল।

কিন্তু আজকে যখন কথা বলছি তখন দেশে স্বৈরতন্ত্র চেপে বসেছে। মানুষের ভোটাধিকার নেই। সাম্প্রদায়িক শক্তি নতুন করে মাথা চাড়া দিয়ে উঠেছে।

রোববার (২৬ মার্চ) সকালে সাভারের জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এসব কথা বলেন।

রুহিন হোসেন প্রিন্স বলেন, আমরা যখন যুদ্ধ করি তখন জানতাম পাকিস্তান দেশ একটা, কিন্তু অর্থনীতি ছিল দুইটা। আগে আমাদের সম্পদ পশ্চিম পাকিস্তানে পাচার হতো, এখন বিদেশে পাচার হয়। ওই দেশে অর্থপাচারকারীরা বেগম পাড়া গড়ে তুলেছে, সেকেন্ড হোম গড়ে তুলেছে। দেশের সম্পদ পাচার এখনো থামেনি।

তিনি আরও বলেন, পূর্ব পাকিস্তানের সময়ে এ দেশে কোনো গণতন্ত্র ছিল না। সাম্প্রদায়িকতা মাথাচাড়া দিয়ে উঠেছিল। এর উচ্ছেদের মধ্য দিয়ে আমরা দেশকে স্বাধীন করেছিলাম। আমাদের দেশে তথাকথিত প্রথম সারির রাজনৈতিক দলগুলোর দুর্বলতার কারণে সাম্রাজ্যবাদী ও আধিপত্য বিস্তারকারী শক্তি আবারও আমাদের রাজনীতিতে হস্তক্ষেপ করছে। বাংলাদেশের মানুষ মুক্তিযুদ্ধের মাধ্যমে স্বাধীন দেশ পেলেও এখনো মুক্তি অর্জন করতে পারেনি।

এ সময় সিপিবির কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪০৫ ঘণ্টা মার্চ ২৬, ২০২২
এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad