ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

রাজনীতি

উল্লাপাড়ায় আ.লীগ নেতার অবৈধ সম্পদের খোঁজে দুদক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৯ ঘণ্টা, মার্চ ২৭, ২০২৩
উল্লাপাড়ায় আ.লীগ নেতার
অবৈধ সম্পদের খোঁজে দুদক

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. হাফিজুর রহমানের জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অনুসন্ধানে নেমেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।  

সম্প্রতি দুদক সমন্বিত জেলা কার্যালয় পাবনা থেকে আওয়ামী লীগ নেতা হাফিজুর রহমান এবং তার পরিবারের সদস্যদের ব্যাংক হিসাব চেয়ে অগ্রণী ব্যাংক ও ইসলামী ব্যাংক উল্লাপাড়া শাখায় চিঠি পাঠানো হয়েছে।

 

দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. মাহফুজ ইকবাল স্বাক্ষরিত চিঠিতে উল্লেখ করা হয়েছে, হাফিজুর রহমান হাফিজের বিরুদ্ধে দুর্নীতি, ক্ষমতার অপব্যবহার করে চাঁদাবাজি, নিয়োগ বাণিজ্য, বালু উত্তোলন, সন্ত্রাস ও মাদক ব্যবসার মাধ্যমে অবৈধভাবে কোটি কোটি টাকা উপার্জনের অভিযোগ উঠেছে। এসব অভিযোগ অনুসন্ধানে আওয়ামী লীগ নেতা হাফিজুর রহমান হাফিজ, তার স্ত্রী তানজিলা ইয়াছমিন, ছেলে তানভীর রহমান ও তাসদীদ রহমান তামীমের নামীয় ব্যাংক হিসাব, ঋণ, এফডিআর, সঞ্চয়পত্র, ক্রেডিট কার্ড ইত্যাদি তথ্য চাওয়া হয়েছে সংশ্লিষ্ট ব্যাক কর্তৃপক্ষের কাছে।

সোমবার (২৭ মার্চ) বিকেলে ইসলামী ব্যাংক উল্লাপাড়া শাখার ব্যবস্থাপক মো. রফিকুল ইসলাম বলেন, গত ১৯ মার্চ দুদকের একটি চিঠি এসেছে। চিঠিতে যেসব তথ্য চাওয়া হয়েছে, শিগগিরই আমরা সেগুলো পাঠিয়ে দেব।  

অগ্রণী ব্যাংক উল্লাপাড়া শাখার ব্যবস্থাপক রফিকুল ইসলাম বলেন, পাঁচ/ছয়দিন আগে চিঠি পেয়েছি। শিগগিরই আমরা সেগুলো পাঠিয়ে দেওয়া হবে।  

দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় পাবনার উপ-পরিচালক খাইরুল হক বলেন, হাফিজুর রহমানের বিরুদ্ধে অবৈধভাবে অর্থ অর্জনের লিখিত অভিযোগের পরিপ্রেক্ষিতে আমরা তদন্ত শুরু করেছি। এরই মধ্যে তার ব্যাংক হিসাব চেয়ে সংশ্লিষ্ট ব্যাংকে চিঠি পাঠানো হয়েছে।  

এ বিষয়ে জানতে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাফিজুর রহমানের মোবাইল ফোনে বার বার কল দেওয়া হলেও তিনি রিসিভ করেননি।  

বাংলাদেশ সময়: ১৯৩৭ ঘণ্টা, মার্চ ২৭, ২০২৩
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।