ঢাকা, শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ মে ২০২৪, ১৬ জিলকদ ১৪৪৫

রাজনীতি

চুয়াডাঙ্গায় নাশকতা মামলায় বিএনপির ১৭ নেতাকর্মী কারাগারে 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৫ ঘণ্টা, মার্চ ২৮, ২০২৩
চুয়াডাঙ্গায় নাশকতা মামলায় বিএনপির ১৭ নেতাকর্মী কারাগারে 

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গায় নাশকতা মামলায় দামুড়হুদা উপজেলা বিএনপির সভাপতি মনিরুজ্জামান, সাধারণ সম্পাদক রফিকুল হাসান তনু ও জেলা কৃষকদলের সভাপতি মোকাররম হোসেনসহ ১৭ নেতাকর্মীকে জেলা কারাগারে পাঠিয়েছেন আদালত।  

মঙ্গলবার (২৮ মার্চ) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন বিএনপি নেতাকর্মীরা।

 

পরে আসামিদের জামিন নামঞ্জুর করে জেলা কারাগারে পাঠানোর আদেশ দেন আদালতের বিচারক জেলা ও দায়রা জজ জিয়া হায়দার।

এর আগে, গত ৯ ফেব্রুয়ারি রাতে গোপন সংবাদের ভিত্তিতে দামুড়হুদা পাইলট হাই স্কুল মাঠে অভিযান চালিয়ে বিএনপির ৫ নেতাকর্মীকে গ্রেফতার করে পুলিশ। তাদের কাছ থেকে ৭টি বোমা সদৃশ বস্তু ও ১৫টি বাঁশের লাঠি উদ্ধার করে পুলিশ। পরদিন ১০ ফেব্রুয়ারি বাদী হয়ে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ১৫/৩ ধারায় ২২ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ২০/২৫ জনের নামে একটি মামলা দায়ের করেন দামুড়হুদা মডেল থানার উপ-পরিদর্শক সোয়াদ বিন মোবারক। পরে ১৫ ফেব্রুয়ারি উচ্চ আদালত থেকে ৬ সপ্তাহের জামিন নেন দামুড়হুদা উপজেলা বিএনপির সভাপতি মনিরুজ্জামান ও সাধারণ সম্পাদক রফিকুল হাসান তনু ও জেলা কৃষক দলের সভাপতি মোকাররম হোসেনসহ বিএনপির ১৭ নেতাকর্মী। এরপর নিম্ন আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে আদালত তাদের সবাইকে জেলা কারাগারে পাঠানোর নির্দেশ দেন।  

আসামিপক্ষের আইনজীবী এমএম শাহজাহান মুকুল জানান, আলোচিত মামলায় কারাগারে পাঠানো ১৭ নেতাকর্মীর জামিনের জন্য উচ্চ আদালতে যাওয়ার প্রস্তুতি চলছে।

বাংলাদেশ সময়: ১৬৩৩ ঘণ্টা, মার্চ ২৮, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।