ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

রাজনীতি

আ.লীগ যেনতেন নির্বাচন করলে দেশের অস্তিত্ব রক্ষা কঠিন হবে: দুদু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৪ ঘণ্টা, এপ্রিল ৭, ২০২৩
আ.লীগ যেনতেন নির্বাচন করলে দেশের অস্তিত্ব রক্ষা কঠিন হবে: দুদু

ঢাকা: আওয়ামী লীগ য‌দি আরেকটা নির্বাচন যেনতেনভাবে রাত ১২টায় করতে পারে, তাহলে বাংলাদেশের অস্তিত্ব রক্ষা করা কঠিন হবে ব‌লে মন্তব‌্য ক‌রে‌ছেন বিএন‌পির ভাইস চেয়ারম‌্যান শামসুজ্জামান দুদু।

শুক্রবার (৭ এপ্রিল) ঢাকা রি‌পোর্টার্স ইউনি‌টির সাগর-রুনি মিলনায়ত‌নে জিয়া প্রজন্মদলের উদ্যোগে বেগম খা‌লেদা জিয়া ও বিএন‌পির সি‌নিয়র যুগ্ম মহাস‌চিব রুহুল ক‌বির রিজভীর মু‌ক্তির দা‌বি‌তে এক প্রতিবাদ সভা ও ইফতার মাহ‌ফি‌লে প্রধান অতি‌থির বক্তব‌্যে তি‌নি এ মন্তব্য করেন।

দুদু ব‌লেন, বাংলাদেশ স্বাধীন হওয়ার ৫০ বছরের মধ্যে যেকোনো সময়, শেখ মুজিবুর রহমানের সময় এবং বিভিন্ন সময়ের চেয়ে শহীদ জিয়ার সময় ছিল স্বর্ণযুগ। বেগম খালেদা জিয়ার সময় ছিল তার চেয়ে ওপরে। এখন চালের দাম কত? ৬০ থেকে ৭০ টাকা। বেগম খালেদা জিয়ার সময় ছিল ১৪ থেকে ১৬ টাকা। সারের মূল্য এখন যা, তার চেয়ে তিনগুণ কম ছিল। মানুষ তখন শান্তিতে ছিল। প্রথম আলোসহ কয়েকটি পত্রিকা গণতন্ত্রের নামে ওয়ান ইলেভেন নিয়ে এসেছিল। তার শিরোমনি ছিল শেখ হাসিনা। তাকে ক্ষমতায় আনার জন্য তারা (সেইসব পত্রিকা) কাজ করেছিল। সেই শেখ হাসিনা এখন প্রথম আলোর ওপর খড়গহস্ত। মাহফুজ আনামের ওপর খড়গহস্ত। অর্থাৎ অতীতে যে স্বর্ণযুগ আমরা পেয়েছি, তা আমরা পদদলিত করেছি।

ছাত্রদলের সাবেক এই সভাপতি বলেন, যিনি ১৪ থেকে ১৬ টাকা দরে চাল খাইয়েছেন, তাকে প্রায় পাঁচ বছর ধরে বন্দি করে রাখা হয়েছে। আর যিনি ৬০ থেকে ৭০ টাকা দরে চাল খাওয়াচ্ছেন, তাকে আমরা উন্নয়নের শিরোমনি বলি।

তিনি আরও বলেন, বেগম জিয়ার আমলে ব্যাংক ডাকাতি হয়নি। হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার হয়নি। এ সরকারের আমলে হচ্ছে।

শামসুজ্জামান দুদু বলেন, কেউ এমনি এমনি জায়গা ছেড়ে দেয় না। ইয়াহিয়া খান, আইয়ুব খান, এরশাদ ক্ষমতা ছাড়েনি। বর্তমান কর্তৃত্ববাদী সরকারও ক্ষমতা ছাড়বে- এটা মনে করলে হবে না। এই কর্তৃত্ববাদী সরকারকে ক্ষমতা থেকে সরাতে হলে কঠোর আন্দোলন ছাড়া অন্য কোনো পথ নেই।

বিএনপির এই নেতা বলেন, শেখ হাসিনা জিয়াউর রহমানের আমলে দেশে এসেছেন। তার আগে তার বাবা-মা ভাইসহ পরিবার নৃশংসভাবে হত্যার শিকার হয়। জিয়াউর রহমান তাকে দেশে এনে তার সব সহায়-সম্পত্তি তাকে দিয়েছেন। শেখ হাসিনা জিয়াউর রহমানের আমলে সহি-সালামতে দেশে এসেছেন এবং থেকেছেন। আর শেখ হাসিনার আমলে জিয়া পরিবার সহি-সালামতে থাকা তো দূরের কথা, জেলখানা আর নির্বাসনে রয়েছে।

তিনি বলেন, যদি আরেকটা নির্বাচন তারা (আওয়ামী লীগ) যেনতেনভাবে রাত ১২টায় করতে পারে, তাহলে বাংলাদেশের অস্তিত্ব রক্ষা করা কঠিন হবে। তাই এই সরকারকে সরাতে হবে। এ সরকারকে সরাতে ঐক্যবদ্ধ আন্দোলন ছাড়া বিকল্প পথ নেই।

আ‌য়োজক সংগঠ‌নের চেয়ারম‌্যান শাহীনুর ম‌ল্লিক জীবনের সভাপ‌তি‌ত্বে আরও বক্তব‌্য রা‌খেন বিএন‌পির যুগ্ম মহাস‌চিব খাইরুল ক‌বির খোকন, সংগঠ‌নের মহাস‌চিব মো. সা‌রোয়া‌র হো‌সেন রু‌বেল, যুগ্ম মহাস‌চিব সোমা প্রমুখ।
 
বাংলাদেশ সময়: ২০৩৮ ঘণ্টা, এপ্রিল ৭, ২০২৩
টিএ/এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।