ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

রাজনীতি

ফের সারের মূল্যবৃদ্ধিতে সিপিবির ক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৪ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২৩
ফের সারের মূল্যবৃদ্ধিতে সিপিবির ক্ষোভ

ঢাকা: ইউরিয়া সারের মূল্য কেজিতে ৫ টাকা বৃদ্ধি করার সিদ্ধান্তে তীব্র ক্ষোভ প্রকাশ করেছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)। এর আগেও সারের মূল্য বাড়ানো হয়েছিল।

মঙ্গলবার (১১ এপ্রিল) সিপিবি সভাপতি মোহাম্মদ শাহ আলম এবং সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স এক বিবৃতিতে প্রতিবাদ ও ক্ষোভ জানান।

কৃষিখাতে পর্যাপ্ত ভর্তুকি দেওয়ার জোর দাবি জানিয়ে বিবৃতিতে নেতাকর্মীরা বলেন, আন্তর্জাতিক বাজারের দোহাই দিয়ে সরকারের গৃহীত এ সিদ্ধান্ত একটি কৃষক ও জনস্বার্থবিরোধী সিদ্ধান্ত। করোনাকালে সারা পৃথিবীতে যখন অর্থনৈতিক ঝুঁকি তৈরি হয়, বাংলাদেশের অর্থনীতিকে সচল রাখার জন্য আমাদের কৃষকরা তখন গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। সরকারের উচিৎ কৃষিখাতে পর্যাপ্ত ভর্তুকি দিয়ে জনগণের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করা। কিন্তু সেটা না করে ব্যবসায়ী-মুনাফালোভী এবং মধ্যসত্বভোগীদের স্বার্থ রক্ষায় সরকার বারবার এ ধরনের সিদ্ধান্ত নিচ্ছে। যা আমাদের কৃষি খাতের জন্য হুমকি হয়ে দাঁড়াচ্ছে।

বিবৃতিতে অবিলম্বে বর্ধিত মূল্য প্রত্যাহার করে ন্যায্য দামে সারসহ অন্যান্য কৃষি উপকরণ সরবরাহ নিশ্চিত করার ব্যবস্থা নেওয়ার জোর দাবি জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৪৩৪ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২৩
আরকেআর/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।