ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

রাজনীতি

ইফতারে বোমা হামলায় পরিকল্পনা ছিল বিএনপির

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৪ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২৩
ইফতারে বোমা হামলায় পরিকল্পনা ছিল বিএনপির

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে যুবদলের ঢাকা বিভাগীয় ইফতার মহফিল ও সমাবেশকে কেন্দ্র করে বোমা হামলার পরিকল্পনা ছিল যুবদল নেতাদের, এমনটাই দাবি করেছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান। নিজেদের ওপর নিজেরা বোমা মেরে তার ওপর দোষ চাপানোর চেষ্টা হচ্ছিল বলেও জানান তিনি।

বৃহস্পতিবার (১৩ এপ্রিল) প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে মেধাবী শিক্ষার্থীদের মধ্যে ট্যাবলেট বিতরণ অনুষ্ঠানে অংশ নিয়ে একথা বলেন তিনি।

শামীম ওসমান বলেন, আমাদের কাছে খবর ছিল ১৬ জুনের মত যুবদলের ইফতার মহফিলের আগে বোমা হামলার মত ঘটনা ঘটানোর চেষ্টা করা হবে, যেখানে বহু মানুষ হতাহত হবে। এতে দোষ এসে পড়বে আওয়ামী লীগের ওপর, শামীম ওসমানের ওপর।

তিনি বলেন, ফতুল্লার ফাজিলপুরে একটি চিপার মধ্যে ঢাকা বিভাগীয় ইফতার মহফিলের আয়োজন করা হয়েছিল। বিএনপির বিভাগীয় ইফতার মহফিল হবে রাস্তার পাশে, বড় জায়গায়। কেন এমনটা করা হয়েছে সেটা নিয়েও প্রশ্ন আছে।

তিনি বলেন, বিএনপি একের পর এক প্রোগ্রাম করেছে বাধা দেইনি৷ এর আগে চাষাঢ়ায় করেছে। যিনি বিএনপির খেলোয়াড় তিনি তখন ওমরায় ছিলেন। খবর ছিল হামলা হবে তাই সংসদ ছেড়ে চাষাঢ়ায় পাহাড়া দিয়েছিলাম। আপনারা কী করতে চাচ্ছেন কী করবেন সব খবর আমরা রাখি। বি কেয়ারফুল, আগামীতে আর ছাড় দেওয়া হবে না। নারায়ণগঞ্জে বাজে গেম চলছে৷ আমাদের কেউ কেউ হয়ত জড়িত আছে।

বাংলাদেশ সময়: ১৯৩৪ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২৩
এমআরপি/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।