ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

রাজনীতি

রাজশাহীতে বিএনপি কার্যালয় ঘিরে পুলিশ, পদযাত্রা হয়নি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৩ ঘণ্টা, মে ২৩, ২০২৩
রাজশাহীতে বিএনপি কার্যালয় ঘিরে পুলিশ, পদযাত্রা হয়নি

রাজশাহী: রাজশাহীতে পুলিশের নিষেধাজ্ঞা থাকায় শেষ পর্যন্ত কেন্দ্র ঘোষিত পদযাত্রা কর্মসূচি পালন করতে পারেনি বিএনপি। বেলা ১১টায় তাদের কর্মসূচি পালনের কথা ছিল, তবে দেড়টা পর্যন্ত নগর বিএনপি কার্যালয় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ঘিরে রাখায় তাদের কর্মসূচি পণ্ড হয়ে যায়।

নগরের মালোপাড়া এলাকায় যানবাহন চলাচল সীমিত করা হয়েছে, এখন পর্যন্ত সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ।

এ বিষয়ে জানতে চাইলে রাজশাহীর নগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট এরশাদ আলী ইশা বলেন, আজ সকাল থেকেই আমাদের কার্যালয় পুলিশ ঘিরে রেখেছে। কাউকে ঢুকতে বা জড়ো হতে দেওয়া হয়নি। তাই আমরা কোনো কর্মসূচি পালন করতে পারছি না।

এদিকে বিএনপির পদযাত্রা কর্মসূচিকে ঘিরে রাজশাহী নগরীর আইনশৃঙ্খলা পরিস্থিত নিয়ন্ত্রণে রাখতে মোতায়েন করা হয়েছে অতিরিক্তি পুলিশ। বিশেষ করে নগরীর সাহেববাজার জিরোপয়েন্ট ও এর আশপাশের এলাকাসহ বিভিন্ন মোড়ে পুলিশ মোতায়েন করা হয়। বেলা ১১টার পর নগরীর কল্পনার মোড় ও হোসনীগঞ্জ মোড়ে বেরিকেট দেওয়া হয়।

আরএমপির অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (মিডিয়া) রফিকুল আলম বলেন, রাজশাহীতে পদযাত্রা কর্মসূচি পালন করার অনুমতি চেয়েছিল বিএনপি। কিন্তু সিটি নির্বাচন ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা উপলক্ষে তাদের কোনো কর্মসূচি পালনের অনুমতি দেওয়া হয়নি। তারা যেন পদযাত্রা করতে না পারে সে কারণে চলাচল সাময়িক নিয়ন্ত্রণ করা হচ্ছে।

সরকারের পদত্যাগ, নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারসহ ১০ দফা দাবিতে মঙ্গলবার পদযাত্রা কর্মসূচি ঘোষণা করে বিএনপির। বিএনপির এ যুগপৎ আন্দোলনের সঙ্গী গণতন্ত্র মঞ্চও এই পদযাত্রা কর্মসূচিতে সংহতি প্রকাশ করে।

বাংলাদেশ সময়: ১৩৫৩ ঘণ্টা, মে ২৩, ২০২৩
এসএস/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।