ঢাকা, বৃহস্পতিবার, ১৯ আশ্বিন ১৪৩০, ০৫ অক্টোবর ২০২৩, ২০ রবিউল আউয়াল ১৪৪৫

রাজনীতি

তত্ত্বাবধায়ক সরকারের বিকল্প পদ্ধতি চাই: জি এম কাদের

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৪ ঘণ্টা, মে ২৮, ২০২৩
তত্ত্বাবধায়ক সরকারের বিকল্প পদ্ধতি চাই: জি এম কাদের কথা বলছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের।

রংপুর: জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান ও সংসদের বিরোধী দলীয় উপনেতা জি এম কাদের বলেছেন, দেশের প্রতিটি সরকার ক্ষমতায় থেকে নির্বাচন করার চেষ্টা করেছিল। এ সরকারও করতে চাচ্ছে।

ক্ষমতায় থেকে সুষ্ঠু নির্বাচন করা সম্ভব না। আমরা তত্ত্বাবধায়ক সরকার চায় না কিন্তু এর বিকল্প পদ্ধতি চাই।

রোববার (২৮ মে) বিকেলে নগরীর সেন্ট্রাল রোড়ে দলীয় কার্যালয়ের রংপুর বিভাগীয় প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

জাপার চেয়ারম্যান বলেন, সরকার ও তত্ত্বাবধায়ক সরকার এই দুই মাধ্যমের বাইরে এমন একটা পদ্ধতি খুঁজতে হবে যে পদ্ধতিতে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করা সম্ভব।

তিনি বলেন, সরকার বাইরে গণতন্ত্র ও ভেতরে বাকশাল পদ্ধতিতে দেশ পরিচালনা করছে। এরশাদ সাহেবকে বলে স্বৈরাচার। এরশাদ সাহেব ছিলেন জনগণের পক্ষে কথা বলার, জনগণ যা চেয়েছে তিনি তাই করেছেন। এ ধরনের লোক বাংলাদেশের রাজনীতিতে কমেই আছেন। এরশাদ সাহেব কখনই জনগণের কথার বাইরে যাননি। তাকে বলা হয় তিনি নাকি অনির্বাচিত। এরশাদ সাহেব কোনো দিন, কোনো নির্বাচনে পরাজিত হননি। সরকারে থাকুক, সরকারের বাইরে থাকুক ও জেলে থাকুক, রংপুর থেকে করুক আর ঢাকা থেকে করুক, তিনি কোনো দিন নির্বাচনে পরাজিত হননি। জাপার প্রেসিডিয়াম সদস্য, রংপুর জেলা আহ্বায়ক ও মহানগর সভাপতি ও রংপুর সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ মোস্তাফিজার রহমান মোস্তফার সভাপতিত্বে অনুষ্ঠিত বিভাগীয় প্রতিনিধি সভায় স্বাগত বক্তব্য রাখেন জাপার কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও রংপুর মহানগর সাধারণ সম্পাদক এস এম ইয়াসির।

জাপার কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও রংপুর জেলার সদস্য সচিব হাজি আব্দুর রাজ্জাকের সঞ্চালনায় অনুষ্ঠিত প্রতিনিধি সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য আব্দুর রশিদ সরকার, সাবেক সংসদ সদস্য মোস্তাফিজার রহমান মোস্তা, জাতীয় পার্টির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও জাতীয় সংসদ সদস্য আদিলুর রহমান আদেল প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১০৫ ঘণ্টা, মে ২৮, ২০২৩

এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa