ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

গোটা জাতি আজ শ্বাসরুদ্ধকর অবস্থায়: রিজভী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১০ ঘণ্টা, মে ৩০, ২০২৩
গোটা জাতি আজ শ্বাসরুদ্ধকর অবস্থায়: রিজভী

ব্রাহ্মণবাড়িয়া: বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, দুঃশাসনের মাধ্যমে যারা জোর করে ক্ষমতায় আছে, তাদের কাছ থেকে ভালো কিছু আশা করা যায় না। আজ গোটা জাতি শ্বাসরুদ্ধকর অবস্থায় আছে।

 

মঙ্গলবার (৩০ মে) দুপুরে ব্রাহ্মণবাড়িয়া জেলা বিএনপির আহ্বায়ক মো. জিল্লুর রহমানের নামাজে জানাজা শেষে এ কথা বলেন তিনি।  

রিজভী আরও বলেন, দেশের ক্রান্তিলগ্নে জিল্লুর রহমানের মতো ত্যাগী নেতার চলে যাওয়া দলের জন্য অপূরণীয় ক্ষতি। মূলত নির্যাতন নিপীড়নের শিকার হয়েই অকালে তিনি চলে গেছেন।  

শহরের ট্যাংকের মসজিদ প্রাঙ্গণে অনুষ্ঠিত জানাজায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা এ কে এম একরামুজ্জামান, কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক মো. মোস্তাক মিয়া, অর্থ বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার খালেদ হোসেন মাহবুব শ্যামল, জেলা বিএনপির সাবেক সভাপতি হাফিজুর রহমান মোল্লা কচি, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার এবং বিএনপি ও এর অন্যান্য সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ অংশ নেন।  

এসময় জিল্লুর রহমানের কফিনে ফুল দিয়ে শেষ বিদায় জানান নেতাকর্মীরা। পরে শহরের শেরপুরস্থ কবরস্থানে তাকে দাফন করা হয়।  

সোমবার সন্ধ্যা পৌনে ৭টার দিকে জেলা শহরের জেল রোডস্থ দ্যা ল্যাব এইড স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৭৫ বছর বয়সে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। তিনি দীর্ঘদিন ধরে কিডনি রোগ ও হেপাটাইটিস-বিতে আক্রান্ত ছিলেন।  

১৯৭৮ সালে তিনি ছাত্র ইউনিয়নের মাধ্যমে রাজনৈতিক জীবনের সূচনা করেন। প্রতিষ্ঠালগ্ন থেকেই তিনি বিএনপির রাজনীতি করতেন। দীর্ঘ রাজনৈতিক জীবনে তিনি জেলা বিএনপির বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন।  

বাংলাদেশ সময়: ১৬৫৭ ঘণ্টা, মে ৩০, ২০২৩

এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।