ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

কবি নজরুল কলেজের ছাত্রলীগ সভাপতির আত্মহত্যা!

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৩৮ ঘণ্টা, জুন ৩, ২০২৩
কবি নজরুল কলেজের ছাত্রলীগ সভাপতির আত্মহত্যা! ওয়াসিম রানা: ফাইল ফটো

ঢাকা: রাজধানীর কবি নজরুল সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি ওয়াসিম রানা (৩০) নামে এক যুবক আত্মহত্যা করেছেন। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে এমন দাবি করছেন তার পরিচিত লোকজনরা।

শুক্রবার (২ জুন) রাত ১২টার দিকে বংশাল নিমতলী এলাকার বাসা থেকে রানাকে অচেতন অবস্থায় হাসপাতালে নিয়ে আসলে চিকিৎসক পরীক্ষার পর মৃত ঘোষণা করেন।

ঢাকা মেডিকেল পুলিশ ক্যাম্প ইনচার্জ (ইন্সপেক্টর) বাচ্চু মিয়া জানান, ওয়াসিম রানা রাজধানীর কবি নজরুল সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি ছিলেন বলে জানা গেছে। হাসপাতালে নিয়ে আসা লোকজনের কাছ থেকে আরও জানা গেছে, পুরান ঢাকার শেখ বোরহান উদ্দিন কলেজের পেছনে নিমতলী এলাকায় তার বাসায় সে আত্মহত্যা করেছে। বিষয়টি বংশাল থানার পাশাপাশি পুলিশ কন্ট্রোল রুমকে অবগত করা হয়েছে। এ বিষয়ে আরও জানার চেষ্টা করা হচ্ছে।

এদিকে হাসপাতালে ওয়াসিম রানার বন্ধু বাবু নামে এক যুবক জানান, ওয়াসিম রানা বংশাল নিমতলী ছাতা মসজিদ এলাকার একটি বাসায় থাকে। তার সঙ্গে থাকে তার গ্রামের এক ভাগিনা। রাতের বেলায় ভাগিনা বাসায় এসে দেখে দরজা বন্ধ। অনেক ডাকাডাকি করেও কোনো সাড়া শব্দ না পেয়ে আশপাশের লোকদের সঙ্গে নিয়ে দরজা ভেঙে দেখে সে ফাঁস দিয়ে ঝুলে আছে। পরে হাসপাতালে নিয়ে আসলে জানতে পারা যায় সে মারা গেছে।  

তিনি আরও জানান, বছর আগে তার ভাই মারা যায়, তার কিছুদিন পর তার বাবা মারা যায়। এছাড়া বেশ কয়েকদিন ধরে ওয়াসিম রানা চুপচাপ থাকতো মনমরা থাকতো। তবে কি কারণে সে এমন ঘটনা ঘটিয়েছে তা জানাতে পারেনি।

বংশাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মজিবর রহমান জানান, ঢাকা মেডিকেল হাসপাতাল থেকে একটি আত্মহত্যার সংবাদ পাওয়া গেছে। মৃত যুবক কবি নজরুল সরকারি কলেজের ছাত্রলীগের সভাপতি ছিলেন। বিস্তারিত জানতে পুলিশ পাঠানো হয়েছে।

এদিকে রাত ২টার দিকে বংশাল থানার উপ-পরিদর্শক (এসআই) আলমগীর হোসেন ঢাকা মেডিকেল হাসপাতাল থেকে জানান, ওয়াসিম রানার লোকজনদের সঙ্গে কথা বলে জানা গেছে সে কবি নজরুল কলেজের রানিং ছাত্রলীগ সভাপতি ছিলেন।

এদিকে জানা যায়, ২০২২ সালের ৮নভেম্বর তৎকালীন  ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের সই করা প্রেস বিজ্ঞপ্তিতে বাংলাদেশ ছাত্রলীগ, কবি নজরুল সরকারি কলেজ শাখার সভাপতি হিসেবে এম ওয়াসিম রানার নাম ঘোষণা করেন।

বাংলাদেশ সময়: ০২৩৮ ঘণ্টা, জুন ০৩, ২০২৩
এজেডএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।