ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

রাজনীতি

যারা নিরপেক্ষ সরকার চায় আমরা তাদের সঙ্গে: ফখরুল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২০ ঘণ্টা, জুন ৩০, ২০২৩
যারা নিরপেক্ষ সরকার চায় আমরা তাদের সঙ্গে: ফখরুল কথা বলছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

ঠাকুরগাঁও: বিএনপি জনগণের দল উল্লেখ্য করে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আগে সবসময় বলা হতো আমরা ভায়োলেন্স করি। তবে গত কয়েক বছরে এটা প্রমাণ করেছি আমরা কোনো ধরনের ভায়োলেন্স করি না।

ভায়োলেন্স করে সরকারি দলের লোকরা। পরে তারা উল্টো বিএনপির ওপরে দোষ চাপায়। তবে এবারে দোষ চাপানোর সুযোগ পায়নি। জনগণের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মধ্য দিয়ে প্রমাণিত হয়েছে বিএনপি জনগণের দল। আর জনগণের অধিকার আদায়ে কাজ করে যাচ্ছে।

জামায়াত বা জাতীয় পার্টির সঙ্গে জোটের বিষয়ে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, যারা নিরপেক্ষ সরকার চায় তাদের সঙ্গে আমরা রয়েছি। আমরা সব রাজনৈতিক দলগুলোর সঙ্গে কথা বলে পরামর্শ নিয়ে নির্বাচনকালীন সরকারের একটি রূপরেখা তৈরি করতে চাই।

শুক্রবার (৩০ জুন) ঠাকুরগাঁও শহরে কালিবাড়ি নিজ বাসভবনে সাংবাদিকের সঙ্গে মতবিনিময়ে এ কথা বলেন তিনি।

বিএনপির মহাসচিব বলেন, এ সরকারের আমলে কখনো অবাধ ও সুষ্ঠু নির্বাচন হতে পারে না। সে কারণে সব রাজনৈতিক দল ও আন্তজার্তিক বিশ্ব বলা শুরু করেছে একটি নিরপেক্ষ সরকার দরকার। এর মাধ্যমে একটি সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হবে, এটি আমাদের মূল কথা। আর সে কারণেই আন্দোলন তীব্র হচ্ছে। আর গোটা পৃথিবী আন্দোলনকে সমর্থন করছে, যেমনিভাবে ৭১ সালে সমর্থন করেছিল।

এ সময় জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সাধারণ সম্পাদক মির্জা ফয়সাল আমীন, সহ-সভাপতি ওবায়দুল্লাহ মাসুদসহ অঙ্গ-সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯১৫ ঘণ্টা, জুন ৩০, ২০২৩
 এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

রাজনীতি এর সর্বশেষ