ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

রাজনীতি

যে পথে যাত্রাবাড়ী গিয়ে শেষ হবে পদযাত্রা, রামপুরায় সতর্ক পুলিশ 

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৬ ঘণ্টা, জুলাই ১৯, ২০২৩
যে পথে যাত্রাবাড়ী গিয়ে শেষ হবে পদযাত্রা, রামপুরায় সতর্ক পুলিশ 

ঢাকা: এক দফা দাবি আদায়ে বিএনপি আব্দুল্লাহপুর থেকে টানা দ্বিতীয় দিনের মতো পদযাত্রা শুরু করেছে। তাদের পূর্বের নির্দেশনা অনুযায়ী বিভিন্ন সড়ক প্রদর্শন করে রামপুরা টিভি সেন্টার হয়ে যাত্রাবাড়ীর দিকে যাওয়ার কথা এই পদযাত্রাটির।

 

উত্তরের এই পদযাত্রা রামপুরা ব্রিজে আসার পরে  সেখানে থেকে দক্ষিণের বিএনপি নেতাকর্মীরা তাদের স্বাগত জানিয়ে অংশগ্রহণ করার কথা রয়েছে।  

বুধবার (১৯ জুলাই) বেলা ১২টার দিকে রামপুরা ব্রিজের পাশে বনশ্রী প্রবেশের মুখে দেখা যায়, রাজনৈতিক দলের পূর্ব ঘোষিত পদযাত্রার নিরাপত্তার নিশ্চিতে  পুলিশ বাড়তি নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে। যেখানে অতিরিক্ত পুলিশের পাশাপাশি দেখা যায় পুলিশের ওয়াটার ক্যানন এপিসি গাড়ি।

এদিকে রামপুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম বলেন, অনুমতির পর যেকোনো রাজনৈতিক সংগঠন তাদের সাংগঠনিক কার্যক্রম সুন্দরভাবে শেষ করার জন্য সব সময় পুলিশ নিরাপত্তা দিয়ে থাকে। তেমনি আজও বিএনপির পদযাত্রা নিরাপত্তার জন্য বাড়তি পুলিশ মোতায়নসহ সকল প্রস্তুতি নেওয়া হয়েছে। এছাড়া যেকোনো বিশৃঙ্খলা প্রতিহত করতে পুলিশ প্রস্তুত আছে।

সতর্ক অবস্থানে পুলিশ

এদিকে বেলা সোয়া ১১টার দিকে আব্দুল্লাহপুর থেকে এই পদযাত্রা কর্মসূচি শুরু হয়। পদযাত্রা কর্মসূচির উদ্বোধন করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। আব্দুল্লাহপুর থেকে ঢাকা মহানগর উত্তর বিএনপি পদযাত্রা শুরু করে।

রামপুরা ব্রিজে পদযাত্রায় যুক্ত হবে মহানগর দক্ষিণ বিএনপি। এদিকে কর্মসূচি সফল করতে দেশের সব শ্রেণি-পেশার মানুষকে যোগ দেওয়ার আহ্বান জানিয়েছে বিএনপি।

পদযাত্রাটি বিমানবন্দর, কুড়িল, বিশ্বরোড হয়ে নতুন বাজার, বাড্ডা, রামপুরা ব্রিজ, আবুল হোটেল, খিলগাঁও, বাসাবো, মুগদাপাড়া এবং সায়েদাবাদ হয়ে যাত্রাবাড়ী চৌরাস্তায় শেষ হওয়ার কথা রয়েছে।  

এ রিপোর্ট লেখা পর্যন্ত পদযাত্রাটি বিমানবন্দর পার হয়ে কাউলা অতিক্রম করেছে।

বাংলাদেশ সময়: ১২৫৮ ঘণ্টা, জুলাই ১৯, ২০২৩
এজেডএস/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।